শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ব্রুনেই সুলতানের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন

সাভার থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৬:৪৯ পিএম

সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন ব্রুনেই দারুসসালামের সুলতান হাসানাল বলকিয়াহ ।
শানবার বিকেল সাড়ে তিন টাকার দিকে তিনি সড়ক পথে সাভার জাতীয় স্মৃতিসৌধে এসে পৌঁছেন। এসময় তিনি স্মৃতিসৌধের মুল বেদীতে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ও এক মিনিট নিরাবতা পালন করবেন। শ্রদ্ধা নিবেদনের সময় তাকে দেওয়া হয় তিন বাহিনীর সুসজ্জিত গার্ড অব অনার।
গণপূর্ত অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, শ্রদ্ধা নিবেদন শেষে ব্রুনেই দারুসসালামের সুলতান হাসানাল বলকিয়াহ স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন ও ‘সোনালু’ গাছের চারা রোপন করেন। পরে বিকাল ৪টার দিকে তিনি সড়ক পথে ঢাকার উদ্দেশ্যে রওনা করেন।
এদিকে সাভার জাতীয় স্মৃতিসৌধে ব্রুনেই দারুসসালামের সুলতানের আগমন উলক্ষে ঢাকা-আরিচা মহাড়কসহ স্মৃতিসৌধ এলাকায় নেয়া হয়েছিল কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
প্রসঙ্গত; শনিবার বেলা আড়াইটার দিকে তিন দিনের সফরে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় ব্রুনেই দারুসসালামের সুলতান হাসানাল বলকিয়াহ বহনকারী বিশেষ বিমান। বিমানবন্দরে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
বিমান থেকে নামার সময়ে ২১বার তোপধ্বনি দেওয়া হয় সুলতানের সম্মানে, যিনি ব্রুনেইয়ের সরকার প্রধানের দায়িত্বেও রয়েছেন। এরপর সুলতান হাসানাল বলকিয়াহকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান রাষ্ট্রপ্রধান আবদুল হামিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন