শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষার্থী মৃত্যু ও হামলার ঘটনায় রামেকের বিরুদ্ধে মামলার আবেদন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৮:০৮ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মো. গোলাম মোস্তাকিম শাহরিয়ারের মৃত্যুতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের চিকিৎসকদের অবহেলা ও ইন্টার্ন চিকিৎসকদের হামলায় রাবি শিক্ষার্থীদের গুরুতর আহত হওয়ার ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার (২২ অক্টোবর) বিকেলে নগরীর রাজপাড়া থানায় এই মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।
এছাড়াও এই ঘটনায় রবিবার আন্দোলনের ডাক দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
রাবি প্রশাসনের আবেদন করা মামলা সূত্রে জানা যায়, গত বুধবার রাতে শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে যায় ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী শাহরিয়ার। তাকে গুরুতর আহত অবস্থায় রামেক হাসপাতালে নিয়ে গেলে তাকে আইসিইউতে না নিয়ে ৮ নং ওয়ার্ডে পাঠায়। এসময় কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা বিলম্ব করে এসে তাকে মৃত ঘোষণা করে। এতে ক্ষুব্ধ হয়ে তাৎক্ষণাৎ প্রতিবাদ করায় সেখানে কর্মরত ইন্টার্ন চিকিৎসক, নার্স, আনসার ও ওয়ার্ড কর্মচারীরা মেডিকেলে ব্যবহৃত ধারালো ছুরি, কাঁচি ও লাঠি নিয়ে হামলা চালায়।
এতে গুরুতরভাবে আহত হয় রাবি শিক্ষার্থী হারাধন নাথ আকাশ, লিমন ফেরদৌস, রফিকুল ইসলাম, ফেরদৌস, আতিক, সৌরভ প্রমূখ। তাদের উদ্ধার করে নগরীর বিভিন্ন বেসরকারি মেডিকেলে ভর্তি করা হয়। এই ঘটনায় চিকিৎসায় অবহেলা এবং শিক্ষার্থীদের ওপর হামলা ও নিরাপত্তার দাবি ও জড়িতদের শাস্তি চেয়ে শনিবার বিকেলে নগরীর রাজপাড়া থানায় মামলার আবেদন করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম।##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন