বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সেনাদের সঙ্গে দিওয়ালি পালন করতে কার্গিলে মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ২:৩৫ পিএম

সেনাদের সঙ্গে দীপাবলি পালন করতে কার্গিলে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০১৪ সালে প্রথমবার প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে প্রতি বছরই সেনা ও নিরাপত্তা রক্ষীদের সঙ্গে দীপাবলি পালন করেন তিনি।

সোমবার সকালে কার্গিলে পৌঁছন প্রধানমন্ত্রী। তার গায়ে ছিল সেনার জ্যাকেট। তিনি কার্গিল পৌঁছনোর আগেই অনুষ্ঠানস্থলে পৌঁছন সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডে। খবর টাইমস অব ইন্ডিয়ার

গত বছর জম্মু-কাশ্মীরের নৌসেরায় সেনাদের সঙ্গে দীপাবলি পালন করেন প্রধানমন্ত্রী মোদি। ২০২০ সালে রাজস্থানের জয়সলমীর, ২০১৯ সালে রাজৌরি, ২০১৮ সালে উত্তরকাশীতে এবং ২০১৭ সালে অমৃতসরে সেনা জওয়ানদের সঙ্গে দীপাবলি পালন করেছিলেন তিনি। প্রধানমন্ত্রী পদে বসার বছর ২০১৪ সালে সিয়াচেন গিয়েছিলেন মোদী।

এর আগে রোববার দীপাবলি পালন করতে উত্তরপ্রদেশের অযোধ্যায় যান মোদি। সেখানে দীপোৎসবের উদ্বোধন করেন তিনি। সরযূর তীরে প্রায় ২০ লাখ প্রদীপ জ্বালানো হয়। এদিন প্রতীকী রামলালার পুজো করেন প্রধানমন্ত্রী। এর পাশাপাশি নির্মীয়মাণ রাম মন্দির পরিদর্শনও করেন তিনি।

অযোধ্যায় দীপোৎসবের উদ্বোধনে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, ভগবান রাম কখনও কর্তব্য থেকে সরে আসতেন না। এর পাশাপাশি নাম না করে আগের কংগ্রেস সরকারকে নিশানাও করেন তিনি। তিনি বলেন, 'তীর্থক্ষেত্রগুলিকে এতদিন অবজ্ঞার চোখে দেখা হত। সেখানে উন্নয়নের বিষয়ে জোর দেওয়া হয়নি।'

গত কয়েক বছর ধরেই অযোধ্য়ায় দীপোৎসবের আয়োজন করে আসছে যোগি আদিত্যনাথ সরকার। গত বছর ১২ লাখ মাটির প্রদীপ জ্বালানো হয়েছিল। সেবার সর্বাধিক প্রদীপ জ্বালানোর জন্য গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে নাম তুলেছিল অযোধ্যা। এবার সেই রেকর্ডও ছাপিয়ে জ্বালানো হয়েছে ২০ লাখ প্রদীপ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন