শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেলের নিয়োগ পরীক্ষা স্থগিত, পরীক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৪:৫২ পিএম

নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের তৃতীয় শ্রেণির জনবল নিয়োগ পরীক্ষা কোন প্রকার পূর্ব ঘোষণা ছাড়া স্থগিত করার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে প্রতিষ্ঠানটির সামনে বিক্ষোভ করেছে চাকরি প্রার্থী পরীক্ষার্থীরা। এসময় কলেজের নিরাপত্তা প্রহরীরা তাদেরকে লাঠিচার্জ করলে পরীক্ষার্থী ও নিরাপত্তা প্রহরীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। ঘটনায় বিক্ষুব্ধ পরীক্ষার্থীরা নোয়াখালী-ঢাকা মহাসড়কে বিদ্যুতের খুঁটি ফেলে অবরোধ করে। পরে পুলিশ এসে আশ্বাস দিয়ে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করে। উত্তেজনাকর পরিস্থিতিতে কলেজের প্রধান ফটকে তালা দিয়ে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল ৯টায় কলেজের প্রধান ফটকে এ বিক্ষোভ করেন তারা।

চাকরি প্রার্থী পরীক্ষার্থীরা জানান, শুক্রবার সকাল ৯টায় জনবল নিয়োগের পরীক্ষা হওয়ার কথা। নোটিশ অনুযায়ী লিখিত ও মৌখিক পরীক্ষা একই দিন হবে। তাই সকল প্রকার কাগজপত্রসহ পরীক্ষায় অংশ নিতে দেশের বিভিন্ন স্থান থেকে আসেন চাকরি প্রার্থী হাজারো পরীক্ষার্থী। কিন্তু পরীক্ষা শুরু হওয়ার এক ঘন্টা আগে তাদের মোবাইলে নোটিশ আসে অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এমন অবস্থায় তারা হতাশাগ্রস্ত হয়ে পড়েন। টাকা-পয়সা খরচ করে শত শত মাইল দূর থেকে এসে ফিরে যেতে হবে এমনটা চিন্তাও করতে পারেননি তারা। এক পর্যায়ে পরীক্ষা নেওয়ার দাবীতে তারা কলেজের মূল ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

জানা যায়, কলেজের তৃতীয় শ্রেণির চারটি পদ মেডিকেলে টেকনোলজিস্ট (ল্যাব), মেডিকেলে টেকনোলজিস্ট (ফার্মেসি), ডাটা এন্ট্রি অপারেট ও চালক পদে মোট ৬জন লোক নিয়োগ করা হবে। যার বিপরিতে আবেদনের ভিত্তিতে সাড়ে ৮’শ পরীক্ষর্থী পরীক্ষায় অংশ গ্রহণ করতে আসে।

এবিষয়ে কলেজ অধ্যক্ষ আবদুস ছালামসহ কর্তৃপক্ষের বক্তব্য নেওয়ার চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। কলেজ অধ্যক্ষ ক্যাম্পাসে থাকলেও নিজের কক্ষে না বসে গণমাধ্যমকর্মীদের এড়িয়ে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন