শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপির পিছে মানুষ আছে আওয়ামী লীগের নেই : মাহমুদুর রহমান মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমি বিএনপি না করলেও বিএনপির সমাবেশে আমি আনন্দিত। বিএনপি দেখিয়েছে মানুষ তাদের পিছে আছে, আওয়ামী লীগের পিছে নেই। জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরম খাঁ হলে বাংলাদেশ ইয়ুথ ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় গতকাল তিনি এসব কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগ বলেছিল বিএনপি কি আন্দোলন করতে জানে? মানুষ আসে? এখন কী দেখেন? খালি মানুষ আর মানুষ। লঞ্চ বন্ধ করে দেয়, রেল বন্ধ করে দেয়; সবকিছু বন্ধ করে দেয় কিন্তু মানুষের আসা বন্ধ হয় না। এগুলো একটা অভ্যুত্থানের মতো। মানুষ জেগেছে, সেই তুলনায় সত্য কথা হলো আমরা জাগিনি।
তিনি বলেন, বিএনপির সমাবেশে মানুষের জোয়ার দেখে আওয়ামী লীগ এখন সমাবেশ করার কথা বলছে। আওয়ামী লীগ একটা-দুইটা সমাবেশ করলেই তাদের মন খারাপ হয়ে যাবে। কারণ মানুষ আওয়ামী লীগের বিরুদ্ধে জেগেছে। আওয়ামী লীগকে ছেড়ে দিয়েছে। মানুষ বিদ্রোহ করেছে।
মান্না বলেন, আওয়ামী লীগের পতন এখন দিনের ব্যাপার। এমন একটা সময় আসবে জনগণ নামবে, দেশে অর্থনীতি খারাপ হবে। সবকিছু মিলে সরকারের পালাবার পথ থাকবে না।
আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মোহাম্মদ শাহজাদা মিয়া বলেন, আমি নিজে আওয়ামী লীগ করতে পারিনি। এই আওয়ামী লীগ কী জিনিস আমার চেয়ে ভালো কেউ জানে না। আওয়ামী লীগ একটা বর্বর দল। মানবতাবোধ নেই এদের। আওয়ামী লীগ নেতারাই আওয়ামী লীগ করতে পারেনি। কারণ তারা গণতন্ত্র বিশ্বাস করে না। তাই বাকশাল গঠন করেছিল। এই বাকশালের কারণেই আওয়ামী লীগ ধ্বংস হয়ে গিয়েছিল।
ইয়ুথ ফোরামের উপদেষ্টা রোটারিয়ান এম নাজমুল হাসানের সভাপতিত্বে ও সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় পার্টির নেতা আহসান হাবীব লিঙ্কন, ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ইসমাইল তালুকদার খোকন, আমীর হোসেন বাদশা প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন