বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

জিপিএইচ ইস্পাতের ১০ম বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জিপিএইচ ইস্পাত লিমিটেডের ১০ম বার্ষিক সাধারণ সভা গত মঙ্গলবার চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মো:  আলমগীর কবির। এতে ব্যবস্থাপনা পরিচালক মো: জাহাঙ্গীর আলম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো:  আলমাস শিমুল, মো:  আব্দুল আহাদ, মো:  আজিজুল হক, স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ডঃ মো:  সালেহ্ জহুর, মো:  বেলায়েত হোসেন, নির্বাহী পরিচালক আবু বকর সিদ্দিক, প্রধান অর্থ কর্মকর্তা কামরুল ইসলাম এবং কোম্পানি সচিব আরাফাত কামাল সভায় উপস্থিত ছিলেন। সভায় বহু সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। সভায় জিপিএইচ ইস্পাত লিমিটেডের ৩০ জুন সমাপ্ত সময়ের আর্থিক প্রতিবেদন, সংশ্লিষ্ট নিরীক্ষা প্রতিবেদন এবং পরিচালনা পর্ষদের প্রতিবেদন সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত হয়। এছাড়াও সভায় ২০১৫-১৬ অর্থবছরে শেয়ার হোল্ডারদের জন্য ঘোষিত ১২ শতাংশ নগদ লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অনুমোদন দেয়া হয়।
সভাপতির বক্তব্যে মো:  আলমগীর কবির বলেন, জিপিএইচ ইস্পাত শিল্পে আধুনিক প্রযুক্তি ও অবকাঠামোগত নিরাপত্তা বিধানের জন্য উচ্চমান সম্পন্ন ও ভূমিকম্প সহনীয় গ্রেডেড স্টীল জিপিএইচ ইস্পাত তৈরি করছে। তিনি জিপিএইচ’র কর্মীদের মূল চালিকা শক্তি উল্লেখ করে বলেন, আমরা গ্রাহক, সরবরাহকারী ও অন্যান্য অংশীদারদের সাথে মতবিনিময় করে তাদের অনুপ্রাণিত করার জন্য সচেষ্ট রয়েছি।
ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, জিপিএইচ’র দীর্ঘদিনের শ্রমলব্ধ প্রচেষ্টার ফসল হিসেবে ২০১৬ এর জানুয়ারির দিকে কুমিরাস্থ প্ল্যান্ট সম্প্রসারনের জন্য প্রাইমেটাল্স টেকনোলোজিস অব অস্ট্রিয়া জিএমবিএইচর সাথে অত্যাধুনিক স্টেট অব আর্ট লং- স্টীল প্রযুক্তি ও  প্রয়োজনীয় মেশিনারি সরবরাহের জন্য চুক্তি স্বাক্ষর করা হয়। মে, ২০১৬ এর দিকে ইউসিবি’র নেতৃত্বে দেশের ১২টি ব্যাংকের সাথে ১৫৪ মিলিয়ন মার্কিন ডলারের, বাংলাদেশের এ পর্যন্ত বৃহত্তম সিন্ডিকেটেড টার্ম ঋণ চুক্তি, এর বিপরীতে দেশের প্রাইভেট সেক্টরে সর্বোচ্চ ইক্যুইটি নিশ্চিত করা হয়েছে। পরবর্তীতে ইঞ্জিনিয়ারিং প্রকিউরমেন্ট এন্ড কন্সট্রাকশন ম্যানেজমেন্টের জন্য ভারতের বিশ্বখ্যাত এম এন দস্তুর লিমিটেডের সাথে চুক্তি স্বাক্ষর করা হয়েছে। এ প্রকল্পের ফলে সংশ্লিষ্ট খাতে আমদানি বিকল্পতা সৃষ্টি, পরিবেশবান্ধব, কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা সাশ্রয়, ৫০ শতাংশ বিদ্যুৎ ও ৫০ শতাংশ গ্যাস সাশ্রয় হবে।
সভার সভাপতি সকল শেয়ার হোল্ডার, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড, চিটাগাং স্টক এক্সচেঞ্জ লিমিটেড, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান ও অন্যান্য শুভাকাক্সক্ষীদের সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন