বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হামলার জায়গা থেকেই মঙ্গলবার ফের যাত্রা শুরু, ঘোষণা ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৮:১০ পিএম

পায়ে গুলি লেগে সাময়িক ভাবে থেমে গিয়েছিল ইমরান খানের রিয়াল ফ্রিডম র‍্যালি। রোববার তিনি জানিয়ে দিলেন, মঙ্গলবার থেকে আবার এই যাত্রা শুরু করবেন তিনি। যে জায়গায় গুলি খেয়েছেন, সেখান থেকেই ফের যাত্রা শুরু করবেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। বৃহস্পতিবার র‍্যালি চলাকালীন ইমরানের ডান পায়ে গুলি লাগে। বেশ কয়েকটি অস্ত্রোপচার করে তার পা থেকে গুলি বের করা হয়। রোববার সাবেক প্রধানমন্ত্রী জানিয়ে দেন, আগামী মঙ্গলবার থেকেই ফের যাত্রা শুরু হবে।

গুলি খাওয়ার পরে ইমরানকে শওকত খানুম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই তার চিকিৎসা চলে। রোববার হাসপাতালে একটি সাংবাদিক সম্মেলন করেন ইমরান খান। তিনি বলেন, ‘আগামী মঙ্গলবার থেকেই আমাদের র‍্যালি ফের শুরু করা হবে। ওয়াজিরাবাদের যে জায়গায় আমার সঙ্গে আরও এগারো জন গুলি খেয়েছিলেন, সেই জায়গা থেকেই যাত্রা এগিয়ে নিয়ে যাওয়া হবে।’ তবে এখনই যাত্রায় যোগ দিতে পারবেন না ইমরান খান

সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেছেন, “আমি হাসপাতাল থেকেই যাত্রা শুরু করার ভাষণ দেব। তারপর ১৪ দিনের মধ্যে আমাদের যাত্রা রাওয়ালপিণ্ডি পৌঁছে যাবে।” লাহোর থেকে রাওয়ালপিণ্ডি যাবেন বলে মনস্থ করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান। সেখান থেকেই মিছিলে যোগ দেবেন ইমরান। ভবিষ্যতে তিনিই মিছিলের নেতৃত্ব দেবেন। প্রসঙ্গত, ইমরানের ডান পায়ের হাড়ে বুলেটের আঘাত লেগেছে। সেই ক্ষত সেরে উঠতে বেশ খানিকটা সময় লাগবে।

ইমরানের যাত্রায় গুলি লেগে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দলীয় কর্মীরা। তবে পিটিআইয়ের তরফে বলা হয়েছে, “আমাদের সবচেয়ে জনপ্রিয় নেতাকে খুনের একটা পাকাপোক্ত ষড়যন্ত্র ছিল। আমরা তাকে রক্ষা করতে পেরেছি।” হামলার ধাক্কা সামলে ওঠার পরেই পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও তার সহযোগীদের দিকে আঙুল তুলেছিলেন ইমরান। তবে এই হামলার ঘটনায় বিশদ তদন্ত করতে নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। সূত্র: টাইমস নাউ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন