রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাবলিক পরীক্ষায় ধর্ম শিক্ষা পূর্বের ন্যায় বহাল, শিক্ষা সিলেবাস ঈমান-আক্বিদা বিধ্বংসী অবৈজ্ঞানিক ডারউইনের বিবর্তনবাদ বাতিল এবং শিক্ষার সবস্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১১টায় শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে বিশাল গণমিছিল বের ও স্মারকলিপি পেশ করা হবে। এতে নেতৃত্ব দেবেন দলের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। এর আগে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত অনুষ্ঠিত হবে। এতে দেশবরেণ্য বিশিষ্ট শিক্ষাবিদ ও রাজনীতিবিদগণ বক্তব্য রাখবেন। ইতোমধ্যে গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচির সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উল্লেখ্য যে, গত ৮ অক্টোবর রাজধানীর কাকরাইস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে অনুষ্ঠিত শিক্ষা বিষয়ক এক সেমিনার থেকে ২০ দফা দাবি এবং ৩ দফা কর্মসূচি ঘোষণা করেন দলের আমীর পীর সাহেব চরমোনাই।
গণমিছিল ও স্বারকলিপি পেশ কর্মসূচি সফলের জন্য দেশের সর্বস্তরের ঈমানদার জনতা, দলীয় নেতাকর্মীসহ রাজধানী ঢাকাবাসরি প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ। মহাসচিব বলেন, জাতীয় শিক্ষাক্রমে ইসলামবিরোধী ও হিন্দুত্ববাদী শিক্ষা সংযোজন করে ইসলামী শিক্ষা বিনাশ করার চক্রান্তে মেতে উঠেছে।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে গণমিছিল ও স্বারকলিপি পেশ কর্মসূচির সর্বশেষ পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন দলের যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, প্রচার ও দাওয়াহ্ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মাওলানা খলিলুর রহমান, জিএম রুহুল আমীন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, হারুন অর রশিদ, মাওলানা নুরুল ইসলাম আলআমিন, মুফতী দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা এবিএম জাকারিয়া।
শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে বিশাল গণমিছিল ও স্মারকলিপি পেশ কর্মসূচির প্রতি একত্বতা ঘোষণা করেছেন বিভিন্ন রাজনৈতিক সংগঠন। বিবৃতিদাতা সংগঠনের মধ্যে রয়েছে বাংলাদেশ মুসলিম লীগের প্রেসিডিয়াম সদস্য আতিকুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী, সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান, সহ-সভাপতি এবিএম জাকারিয়া, সেক্রেটারী জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির, সহ-সভাপতি মোঃ নুরুজ্জামান সরকার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতী মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশের সভাপতি মুহাম্মদ আমিনুল ইসলাম, সেক্রেটারী জেনারেল হাফেজ ছিদ্দিকুর রহমান, জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম ও মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান, ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা নেছার উদ্দিন ও সেক্রেটারী জেনারেল ইঞ্জিনিয়ার আতকিুর রহমান মুজাহিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মুহাম্মদ এনায়েতুল্লাহ ১০ নভেম্বর, ২০২২, ৭:৫১ এএম says : 0
পীর সাহেব চরমোনাইয়ের তত্ত্ববধানে ইসলামী আন্দোলন বাংলাদেশের কার্যকরী পদক্ষেপ গুলো আসলেই ইসলাম, দেশ ও মানবতার স্বার্থে। ধন্যবাদ তাদের এই প্লাটফর্মকে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন