শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রায়পুরায় ৫ মুক্তিযোদ্ধার নামে রাস্তার নামকরণের দাবিতে সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : মুক্তিযুদ্ধের ৩ নং সেক্টরকমান্ডার, রক্ষীবাহিনীর প্রধান ব্রিগেডিয়ার জেনারেল মরহুম মুক্তিযোদ্ধা এ এন এম নুরুজ্জামান- বীর উত্তম, মরহুম মুক্তিযোদ্ধা ছাইদুর রহমান সরকার ছন্দু মিয়া, মরহুম মুক্তিযোদ্ধা বজলুর রহমান, মরহুম মুক্তিযোদ্ধা কাজী গোলামুর রহমান মতি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা আব্দুল বাছেদ চৌধুরী বাচ্চু চেয়ারম্যান এই ৫ জন মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠকের নামে রায়পুরা উপজেলার চরাঞ্চলের ৫টি রাস্তার নামকরণ করার দাবি জানিয়েছে চরাঞ্চলের মুক্তিযোদ্ধা ও এলাকাবাসী।
বুধবার সকালে পাড়াতলী বাজার এম.কে আই পাবলিক স্কুল মাঠে স্কুলের সভাপতি কাজী গোলাম সারোয়ার হিরার সভাপতিত্বে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তারা এ দাবী জানিয়েছেন।
বক্তাগণ বলেন, মুক্তিযুদ্ধের প্রায় ৪৫ বছর পেরিয়ে গেলেও আজও চরাঞ্চলের ৫ জন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের সংগঠকের নামে কোন স্মৃতিসৌধ বা রাস্তার নামকরণ করা হয়নি। ফলে মুক্তিযুদ্ধের এই ৫ জন বীর সন্তান নতুন প্রজন্মের কাছে পরিচিতি মøান হয়ে যাচ্ছে। ঢাকা পড়ে যাচ্ছে স্বাধীনতাযুদ্ধে তাদের বীরত্বগাঁথা ভূমিকার কথা।
মুক্তিযুদ্ধের গ্রæপ কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো: দারু মিয়া নরসিংদীর কৃতি সন্তান রায়পুরা উপজেলার সায়দাবাদ গ্রামের ৩ নং সেক্টরকমান্ডার ব্রিগেডিয়ার মরহুম এ এন এম নুরুজ্জামান-বীর উত্তম এর নামে সায়দাবাদ ঘাট থেকে আলীনগর বাজার পর্যন্ত, পাড়াতলী ইউনিয়নের আলীনগর গ্রামের বিগ্রেডিয়ার জেনারেল মজিবুর রহমানের পিতা বঙ্গবন্ধুর সহযোগী ভাষা সৈনিক নারায়ণগঞ্জ মহাকুমা আওয়ামী লীগের সভাপতি মরহুম বজলুর রহমান এর নামে আলীনগর বাজার থেকে বাঁশগাড়ী ব্রিজ পর্যন্ত, বাঁশগাড়ীর কৃতিসন্তান গোপালগঞ্জের ডিসি বঙ্গবন্ধুর সহযোগী প্রয়াত ছাইদুর রহমান সরকার ছন্দু মিয়া’র নামে বাঁশগাড়ী ব্রিজ থেকে বাঁশগাড়ী বাজার, পাড়াতলী ইউনিয়ন সাবেক চেয়ারম্যান ও রিলিফ কমিটির চেয়ারম্যান মরহুম কাজী গোলামুর রহমান মতি চেয়ারম্যানের নামে মধ্যনগর খেয়াঘাট থেকে পাড়াতলী বাজার পর্যন্ত, শ্রীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল বাছেদ চৌধুরী বাচ্চু চেয়ারম্যানের নামে সায়দাবাদ সাহেব বাড়ী থেকে ভেলুয়ারচর পর্যন্ত রাস্তার নামকরণ করার দাবীর কথা তুলে ধরেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন