মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জি-২০ সম্মেলনে অংশ নিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ১১:৪৬ এএম

অবশেষে জি-২০ সম্মেলনে অংশ নিয়েছেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। মঙ্গলবার সকালে সম্মেলনে যোগ দেন তিনি। এ সময় ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদো তাকে অভ্যর্থনা জানান।
জো বাইডেন, শি জিনপিং, রজব তাইয়্যেব এরদোয়ান এবং ইমানুয়েল ম্যাক্রোঁর মতো নেতারা যোগ দিলেও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবারের সম্মেলনে অংশ নিচ্ছেন না। ভার্চুয়াল মাধ্যমেও কোনও বৈঠকে তিনি অংশ নেবেন কিনা সেটিও নিশ্চিত নয়। তবে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ভার্চুয়ালি বৈঠকে যুক্ত হওয়ার কথা রয়েছে। যদিও তার দেশ এই জোটের সদস্য নয়।
সম্মেলনে রাশিয়ার প্রতিনিধিত্ব করছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। তবে বালিতে পৌঁছানোর পর সোমবার তাকে হাসপাতালে নেয়া হয়। ইন্দোনেশিয়ার কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদমাধ্যম এপির এমন খবরের পর ল্যাভরভের শারীরিক অবস্থা নিয়ে নানা গুঞ্জন তৈরি হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক দুটি সূত্রের বরাত দিয়ে এপি জানিয়েছে, রুশ পররাষ্ট্রমন্ত্রীর হার্টের সমস্যা রয়েছে। পরে বালির গভর্নর আই ওয়ায়ান কোস্টার রয়টার্সকে জানান, চেকআপের জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তিনি সুস্থ রয়েছেন।
রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র মারিয়া জাখারোভা এপির এ সংক্রান্ত প্রতিবেদনটিকে প্রতারণামূলক হিসেবে আখ্যায়িত করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন