শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজবাড়ীতে সাংবাদিক লিটন হত্যাচেষ্টাকারীর শাস্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ নভেম্বর, ২০২২, ৪:৪৯ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশের কন্ঠ পত্রিকার বালিয়াকান্দি প্রতিনিধি মোঃ রফিকুজ্জামান লিটনের হত্যা চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও স্থানীয় মোঃ গোলাম সরোয়ার ভূঁইয়া কর্তৃক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (১৫ নভেম্বর) বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বালিয়াকান্দি প্রেস ক্লাবের সভাপতি আতিয়ার রহমান আতিকের সভাপতিত্বে ও গোলাম মোর্তবা রিজুর সঞ্চালনায় বক্তৃতা করেন, রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি লিটন চক্রবর্তী, সাধারণ সম্পাদক ও প্রথম আলো প্রতিনিধি এজাজ আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় জেলা প্রতিনিধি সোহেল রানা, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস, বালিয়াকান্দি রিপোর্টার্স ক্লাবের সভাপতি সনজিৎ কুমার দাস, বালিয়াকান্দি উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সোহেল মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল প্রমুখ।
পরে উপজেলা নির্বাহী অফিসার আম্বিয়া সুলতানার মাধ্যমে আইনমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এছাড়াও একই স্মারকলিপির কপি রাজবাড়ী জেলা প্রশাসক, রাজবাড়ী পুলিশ সুপার, ফরিদপুর সিআইডির পুলিশ সুপারকে প্রদান করা হয়।
বক্তারা বলেন, মামলা থেকে রেহাই পাওয়ার জন্য রাজবাড়ী আদালতে একটি চাঁদাবাজি মামলা করেছেন এবং উপজেলায় কর্মরত সংবাদকর্মীদের ভয়ভীতি প্রদর্শন করছেন গোলাম সরোয়ার ভূঁইয়া। সাংবাদিক লিটনের ওপর হত্যাচেষ্টা করা বালিয়াকান্দিতে একটি ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
উল্লেখ্য, গত ৮ নভেম্বর সকাল ৯টার সময় মো. রফিকুজ্জামান লিটন পেশাগত দায়িত্ব পালনের জন্য উপজেলা সদরে আসার পথে তার নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানে সামান্য সময়ের জন্য বসেন। এসময় গোলাম সরোয়ার ভূঁইয়া ও তার ছেলে সাকিব ভূঁইয়াসহ কয়েকজন এসে দোকান থেকে ডেকে নিয়ে মারপিট করে এবং শ^াসরোধ করে হত্যাচেষ্টা করে। পরে স্থানীদের সহায়তায় আহত অবস্থায় উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসা শেষে বালিয়াকান্দি থানায় রফিকুজ্জামান লিটন বাদি হয়ে একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন