শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বারের সভাপতিকে ‘খুলনাবাসীর কলঙ্ক’ আখ্যা দিলেন হাইকোর্ট

আদালত অবমাননার অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

খুলনা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সাইফুল ইসলামকে ‘খুলনবাসীর কলঙ্ক’ হিসেবে আখ্যায়িত করেছেন হাইকোর্ট। উষ্মা প্রকাশ করে আদালত বলেছেন, আপনি (সাইফুল ইসলাম) আপনি যে আচরণ করেছেন কোনো সভ্য মানুষ বিচারকের সঙ্গে এ ধরনের আচরণ করতে পারে না। আর মানুষ কতটা নিচু হলে বিচারকের সঙ্গে এ ধরনের ভাষা ব্যবহার করতে পারে!

গতকাল মঙ্গলবার বিচারপতি জে বি এম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এসব মন্তব্য করেন।
এর আগে ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালে বদলি হয়ে যাওয়া বিচারক নির্মলেন্দু দাশের সঙ্গে অসদাচরণের মাধ্যমে আদালত অবমাননার অভিযোগ আনা হয় খুলনা আইনজীবী সমিতির সভাপতি সাইফুল ইসলামসহ তিন আইনজীবীর বিরুদ্ধে। হাইকোর্ট তাদের তলব করেছিলেন। আদালতে তারা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। তবে এ সময় ওই আইনজীবীর উদ্দেশে আদালত বলেন, আপনি শুধু আইনজীবীদের কলঙ্ক নন, খুলনাবাসীর কলঙ্ক! আপনাদের সঙ্গে আদালত বা বিচারকের কোনো সমস্যা হলে, তার চেয়ে বড় কোর্টে প্রতিকার চাইতে যেতে পারতেন। যাওয়ার সুযোগ ছিল। আলাদা কোরাম ছিল। সেগুলো না করে আপনারা নিজেরা ক্যাডারের মতো আচরণ করলেন আদালতের সঙ্গে।

আদালত অবমাননার অভিযোগের শুনানির একপর্যায়ে আদালত আরো বলেন, খুলনায় ভালো মানুষ আছে, আবার এরশাদ শিকদারও ছিল। আপনারা (আইনজীবী) খুলনা বারের সম্মান নষ্ট করে দিয়েছেন। আপনারা শুধু আদালত অবমাননাই নয়, অপরাধও করেছেন। বিচারকের সঙ্গে এরকম ঘটনা আর কোনোদিন ঘটাবেন না।
গত ১ নভেম্বর ওই তিন আইনজীবীকে তলব করে আদেশ দিয়েছিলেন আদালত। ২২ নভেম্বর তাদের হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছিল। সভাপতি ছাড়া অন্য দুই আইনজীবী হলেন- শেখ নাজমুল হোসেন ও শেখ আশরাফ আলী পাপ্পু।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন