বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯ শ্রাবন ১৪৩১, ১৭ মুহাররম ১৪৪৬ হিজরী

জাতীয় সংবাদ

সংসদ সদস্যদের জন্য সুন্দর আবাসস্থল নিশ্চিতকরণে চেষ্টা করা হচ্ছে : স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ১০:১৪ পিএম

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিতকরণে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সংস্কারকৃত সংসদ সদস্য ভবনগুলো আধুনিকায়ন করা হয়েছে। সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিতকরণে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে এবং প্রধানমন্ত্রী এ সকল উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের প্রতি খুবই যত্নবান রয়েছেন।’

আজ রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সংস্কারকৃত ৫ নম্বর সংসদ সদস্য ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন।
সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব (এএস) মো. নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং মো: মসিউর রহমান রাঙ্গাঁ এমপি বক্তব্য রাখেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ-সদস্য ভবনে বসবাসরত সংসদ-সদস্যরা নিজেদের মধ্যে অ্যাসোসিয়েশন গঠনের মাধ্যমে সংসদ-সদস্য ভবনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা করতে পারেন।

তিনি বলেন, সকলের প্রচেষ্টায় দ্রুততম সময়ে জাতীয় সংসদ ভবন ও সংসদ ভবন সংলগ্ন এলাকার নিরাপত্তা কাজে নিয়োজিত নিরাপত্তা সদস্যদের এবং গণপূর্ত বিভাগের কর্মচারীদের জন্য ২ টি ডরমিটরি ভবন নির্মিত হয়েছে। সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গনে মীনা বাজার স্থাপনের বিষয়টি আনন্দের বলে তিনি উল্লেখ করেন।

এসময় স্পিকার জাতীয় সংসদের উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়নে যথাযথ তত্ত্বাবধানের জন্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিমকে ধন্যবাদ জানান। এছাড়াও তিনি গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত সচিব, সংসদ সচিবসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
এরপর তিনি সংস্কারকৃত ৫ নম্বর সদস্য ভবনটি পরিদর্শন করেন এবং রমেশ চন্দ্র সেন এমপি’র কাছে প্রতীকী চাবি হস্তান্তর করেন।
অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ-সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহবায়ক মো. সাইফুজ্জামান এমপি, যুগ্ম আহবায়ক নাহিদ ইজাহার খান এমপি, যুগ্ম আহবায়ক নার্গিস রহমান এমপি, হোসনে আরা এমপি, সৈয়দ রুবিনা আক্তার এমপি, রমেশ চন্দ্র সেন এমপি, মো. শফিকুল আজম খাঁন এমপি, আনোয়ারুল আবেদীন খান এমপি, মনজুর হেসেন এমপি, মো. আব্দুল মজিদ খান এমপিসহ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এর সচিব কাজী ওয়াছি উদ্দিন এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন