শনিবার, ১৫ জুন ২০২৪, ০১ আষাঢ় ১৪৩১, ০৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

দারিদ্র্য বিমোচনে প্রধানমন্ত্রী সফল : স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫২ পিএম

দেশের দারিদ্র্য বিমোচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নে সফল হয়েছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের কাছে যে প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনে এসেছিলেন, তিনি সেই সব প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন এবং এখনো করে যাচ্ছেন। আমরা তার নির্দেশনায় মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি। দেশের দারিদ্র্য বিমোচনে প্রধানমন্ত্রী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা সফলভাবে বাস্তবায়ন করেছেন। আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আগামী ২০৪১ সালের বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনাও দিয়েছেন।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে উপকারভোগীদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইলচেয়ার ও স্প্রে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

শিরীন শারমিন বলেন, পীরগঞ্জ উপজেলার শিক্ষাথীদের জন্য আজ ৮১০টি বাইসাইকেল বিতরণ করছি। যাতে শির্ক্ষাথীরা সহজে বিদ্যালয়ে যাতায়াত করতে পারে। পীরগঞ্জে ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে। আমার নির্বাচনী এলাকার মানুষ যেন কোনো কষ্ট ও সমস্যায় না থাকে, সেই দিকে আমরা বেশি গুরুত্ব দিচ্ছি। আমরা সব ধরনের উন্নয়নের কাজে পরিকল্পনা অনুযায়ী তা বাস্তবায়নও করছি

তিনি আরও বলেন, পীরগঞ্জে আজ রাস্তাঘাট, অবকাঠামো, শিক্ষাপ্রতিষ্ঠান, কম্পিউটার ল্যাবসহ প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। উপজেলার ভেণ্ডাবাড়িতে একটা নারী প্রশিক্ষণ কেন্দ্রের জন্য ১ কোটি টাকা রবাদ্দ দেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে নির্মাণ কাজ শুরু করতে টেন্ডার করা হবে। এছাড়া পীরগঞ্জে একটা স্টেডিয়াম নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণের কাজও প্রক্রিয়াধীন রয়েছে।

রংপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টুর সভাপতিত্বে ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায় প্রমুখ।

আলোচনা শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী উপকারভোগীর মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্প্রে মেশিন বিতরণ করেন। পরে তিনি মদনখালী ইউনিয়নের আশ্রয়ণ কেন্দ্র পরিদর্শন করেন।

জাফরপাড়া উপ-স্বাস্থ্যকেন্দ্র পরিদর্শন করে উপজেলা পরিষদ চত্বরে ‘অদম্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ টেরাকোটার শুভ উদ্বোধন করেন তিনি। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগীদের মাঝে তহবিলের চেক বিতরণ কার্যক্রমে অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন