বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে : মিনু

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আগামী ৩ ডিসেম্বর বিএনপি’র রাজশাহী বিভাগীয় গণসমাবেশ। অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন. গুম, হত্যা, মামলা-হামলা, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিীতে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। এই গণসমাবেশ সফল করার লক্ষ্যে গতকাল রোববার রাজশাহী মহানগর বিএনপি’র সাংগঠনিক ২৩,২৪,২৫ ও ২৭ নম্বর ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে প্রচার মিছিল ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

নগরীর রামচন্দ্রপুর বাসার রোডে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও এমপি মিজানুর রহমান মিনু বলেন, রাজশাহীতে বিএনপি’র গণসমাবেশকে কেন্দ্র করে বিভাগের জেলা, উপজেলা, থানা ও পৌরসভা এলাকায় পুলিশি হয়রানী শুরু হয়েছে। সেইসাথে আটক করে হাজতে প্রেরণ করছে। শুধু তাই নয়, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হয়রানী করছে। সেইসাথে গণসমাবেশে না আসার জন্য ভয়ভীতি প্রদর্শন করছে।

তিনি বলেন, এই সরকার তার বিদায়ের ঘন্টা বেজে গেছে বুঝতে পেরে এগুলো করছে। সরকার আসলে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। পায়ের তলা থেকে মাটি সরে যাওয়ায় এখন টিকে থাকতে মরিয়া হয়ে উঠছে। তিনি বলেন, আওয়ামী লীগের সাথে অতীতেও জনগণ ছিলোনা, এখনো নেই, আগামীতেও থাকবেনা বলে উল্লেখ করেন তিনি।

বিএনপি জনগণের দল, স্বাধীনতার ঘোষকের দল, গণতন্ত্রের মানষকন্যার দল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি’র প্রতিটি গণসমাবেশে সর্বকালের নজিরবিহীন বাধা প্রদান সত্ত্বেও প্রতিটি গণসমাবেশে লোকে লোকারণ্য হচ্ছে। যানবাহন থেকে শুরু করে সকল প্রকার বাহন বন্ধ করেও লাভ করতে পারেনি সরকার। আগামী ৩ ডিসেম্বরের রাজশাহীর গণসমাবেশও রুখতে পারবেনা। পুরো রাজশাহী মহানগরী লোকে কানায় কানায় ভরে যাবে। আর এখান থেকেই সরকার পতনের আন্দোলন শুর হবে। চুড়ান্ত হবে ১০ ডিসেম্বরে ঢাকার গণসমাবেশের মধ্যে দিয়ে। উভয় গণসমাবেশে উপস্থিত হওয়ার জন্য সকল শ্রেণি পেশার মানুষকে সকাল ৯টার পূর্বেই মাদ্রাসা মাঠে হাজির হওয়ার জন্য আহ্বান জানান মিজানুর রহমান মিনু।

সভায় সভাপতিত্ব করেন ২৪ নম্বর ওয়ার্ড বিএনপি’র সমন্বয়ক সাজ্জাদ হোসেন বাদল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি›র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা, সদস্য সচিব আলহাজ্ব মামুনুর রশিদ মামুন, যুগ্ম-আহ্বায়ক ওয়ালিউল হক রানা, বজলুল হক মন্টু ও বিএনপি নেতা আনোয়ারুল আযব আজিম। সভা শেষে সমাবেশে উপস্থিত সকলের সমন্বয়ে প্রচার মিছিল বের করেন নেতৃবৃন্দ। মিছিল নিয়ে তারা অত্র ওয়ার্ডের বিভন্ন পাড়া-মহল্লা প্রদক্ষিণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন