শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

কেমব্রিজের পরীক্ষায় বিশ্বের সর্বোচ্চ নম্বর পেল ৪০ পাকিস্তানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ১:০৪ পিএম | আপডেট : ১:০৬ পিএম, ২৮ নভেম্বর, ২০২২

 

কেমব্রিজ পরীক্ষায় বিশ্বের সর্বোচ্চ নম্বর পেয়েছে ৪০ পাকিস্তানি শিক্ষার্থী। ২০২২ সালের পরীক্ষায় তারা এ সাফল্য লাভ করে। ওই শিক্ষার্থীদের শিক্ষাগত কৃতিত্বের জন্য অভিনন্দন জানিয়েছেন কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশনের পাকিস্তানি ডিরেক্টর।

রোববার ডনের প্রতিবেদন অনুসারে, পাকিস্তানে ‘আউটস্ট্যান্ডিং কেমব্রিজ লার্নার অ্যাওয়ার্ড’-এর বিজয়ীদের নাম ঘোষণা করেছে কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশন। ২০২২ সালের জুন মাসের পরীক্ষায় শিক্ষার্থীদের একাডেমিক সাফল্য উদযাপন করে এসব অ্যাওয়ার্ডের বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

পাকিস্তানের মোট ২৭৭ জন ছাত্র কেমব্রিজ পরীক্ষায় ব্যতিক্রমী দক্ষতা দেখিয়েছেন। তারা পড়াশোনায় নৈপুণ্য দেখিয়ে মোট ৩০৪টি পুরষ্কার পেয়েছেন। তাদের মধ্যে রয়েছে ৪০ জন ছাত্র যারা বিশ্বের সর্বোচ্চ নম্বর অর্জন করেছে। এছাড়া আরও ৪৩ জন ছাত্র রয়েছে যারা পাকিস্তানে একটি একক বিষয়ে সর্বোচ্চ নম্বর অর্জন করেছে।

কেমব্রিজ অ্যাসেসমেন্ট ইন্টারন্যাশনাল এডুকেশনের পাকিস্তানি ডিরেক্টর উজমা ইউসুফ বলেছেন, পাকিস্তান থেকে শিক্ষার্থীদের শিক্ষাগত কৃতিত্বের জন্য অভিনন্দন জানাতে পেরে আমি আনন্দিত। এ পুরষ্কারগুলো শিক্ষার্থীদের প্রতিভা এবং কঠোর পরিশ্রমকে প্রতিফলিত করে। এছাড়া এ পুরষ্কারগুলো শিক্ষক ও পিতামাতার উত্সর্গ আর প্রতিশ্রুতিকে স্বীকৃতি দিচ্ছে। সূত্র : ডন

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন