শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ফের গাড়িতে আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপানোর চেষ্টায় সরকার : আমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ৪:২০ পিএম

সরকার ঢাকার মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতে অতীতের ন্যায় ফের গাড়িতে আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপানোর পরিকল্পনা করছে বলে অভিযোগ করেছেন দলটির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপি কাযালয়ের ভাসানী মিলনায়তনে মহানগর দক্ষিণের অধীন কামরাঙ্গীরচর থানা এবং ৫৫, ৫৬ ও ৫৭ নং ওয়ার্ড মহিলা দলের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ অভিযোগ করেন তিনি।
আমান বলেন, সরকার ও সরকারি দলের নেতা-মন্ত্রিরা বলছেন-ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে পরিবহন ধমঘট হবে না। মুখে এ কথা বললেও তাদের উদ্দেশ্য ভিন্ন। ঢাকার সমাবেশ বানচাল করার জন্য অতীতের ন্যায় তারা ফের রাস্তায় গাড়িতে আগুন দিয়ে বিএনপির ওপর দায় চাপানোর পরিকল্পনা করছে। কিন্তু বিএনপি কোনো ফাঁদে পা দেবে না। অন্য বিভাগীয় গণসমাবেশগুলোর মতো ঢাকার সমাবেশও শান্তিপূর্ণ হবে।

তিনি বলেন, ঢাকার সমাবেশ থেকে নতুন কমসূচি ঘোষণা করা হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে, সংসদ বিলুপ্ত করতে হবে। অন্যথায় একদফার আন্দোলন শুরু হবে। সেই আন্দোলন সফলে রক্ত দেয়ার জন্য আমরা প্রস্তুত আছি। রাজপথে বুকের তাজা রক্ত দেব, তবু শেখ হাসিনার অধীনে কোনো নিবাচন হবে না।

ক্ষমতাসীনদের সমালোচনা করে ঢাকা মহানগর উত্তর বিএনপির এই আহ্বায়ক বলেন, তারা ২০১৪ সালে ১৫৪ আসন আগেই নিশ্চিত করে নিবাচন করেছে। এরপর ২০১৮ সালে পুলিশকে দিয়ে আগের রাতে ভোট করেছে। এবার ইভিএমের মাধ্যমে ফের প্রহসনের নিবাচন করে ক্ষমতায় থাকার অপচেষ্টা করছে। কিন্তু এবার আর কোনো প্রহসনের নিবাচন হবে না। জনগণ এ ধরনের কোনো নিবাচন হতে দেবে না।
বিএনপির চলমান আন্দোলনে কয়েকজন নেতাকর্মী নিহত হওয়ার প্রসঙ্গ টেনে আমান বলেন, সরকার মনে করছে এভাবে গুলি চালিয়ে, অত্যাচার-নিযাতন করে আন্দোলন বন্ধ করা যাবে। সেজন্য তারা নিযাতনের পথ বেছে নিয়েছে। কিন্তু অত্যাচার-নিযাতন করে আন্দোলন দমানো যাবে না। কারণ, জনগণ জেগে উঠেছে।

ফয়সালা রাজপথেই হবে উল্লেখ করে তিনি বলেন, অতীতেও রাজনৈতিক ইস্যুর ফয়সালা রাজপথেই হয়েছে। এবারও ফয়সালা রাজপথেই হবে। বিএনপির চলমান আন্দোলনেই সরকারের পতন ঘটবে।

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের আহ্বায়ক রুমা আক্তারের সভাপতিত্বে এবং সদস্য সচিব শাহিনুর নার্গিসের সঞ্চালনায় এতে মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ মহানগর দক্ষিণ ও কামরাঙ্গীরচর শাখার নেতারা বক্তব্য দেন।
সম্মেলনে সেতারা বেগমকে আহ্বায়ক ও রহিমা আক্তার রিনাকে সদস্য সচিব করে ২১ সদস্যবিশিষ্ট কামরাঙ্গীরচর থানা এবং ফরিদা পারভিন হিরাকে আহ্বায়ক ও সানজিদা খাতুনকে সদস্য সচিব করে ৫৫ নং ওয়াড, রাশিদা বেগমকে আহ্বায়ক ও শিল্পী বেগমকে সদস্য সচিব করে ৫৬নং ওয়াড, আসমা বেগমকে আহ্বায়ক ও রুবিনা বেগমকে সদস্য সচিব করে ৫৭ নং ওয়াড মহিলা দলের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। তিনটি ওয়াড কমিটিই ১১ সদস্যবিশিষ্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন