মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পশ্চিমা সমর্থনে আলোচনা প্রত্যাখ্যান করছে কিয়েভ, জার্মান চ্যান্সেলরকে পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ৭:০২ পিএম

ক্রেমলিন প্রেস সার্ভিস অনুসারে, শুক্রবার জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজের সাথে একটি ফোন কলে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অস্ত্র দিয়ে ইউক্রেনকে সহায়তা করার একটি ধ্বংসাত্মক নীতির দিকে ইঙ্গিত করেছেন।

ক্রেমলিন প্রেস সার্ভিস এক বিবৃতিতে বলেছে, ‘জার্মানী সহ পশ্চিমা দেশগুলো যে কিয়েভ সরকারকে অস্ত্র দিয়ে প্লাবিত করছে এবং ইউক্রেনীয় সেনাদের প্রশিক্ষণ দিচ্ছে, সেই ধ্বংসাত্মক নীতির প্রতি মনোযোগ আকর্ষণ করা হয়েছিল।’

ক্রেমলিনের মতে, ‘এ সবের ফলস্বরূপ, সেইসাথে ইউক্রেনের জন্য ব্যাপক আর্থিক সহায়তার জন্য, কিয়েভ আলোচনার ধারণাটিকে সরাসরি প্রত্যাখ্যান করে চলেছে। এছাড়া, এটি উগ্র ইউক্রেনীয় জাতীয়তাবাদীদের বেসামরিকদের বিরুদ্ধে আরও জঘন্য অপরাধ করতে উৎসাহিত করে,’ বিবৃতিতে যোগ করা হয়েছে।

বিবৃতিতে জোর দিয়ে বলা হয়েছে, ‘রুশ প্রেসিডেন্ট জার্মানিকে ইউক্রেনের উন্নয়নের বিষয়ে তাদের দৃষ্টিভঙ্গি পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন।’ রাশিয়া ও জার্মানির নেতারা ইউক্রেনকে ঘিরে পরিস্থিতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেছেন। ‘পুতিন আবারও রাশিয়ার বিশেষ সামরিক অভিযান পরিচালনার পদ্ধতির বিশদ ব্যাখ্যা করেছেন,’ ক্রেমলিন প্রেস সার্ভিস উল্লেখ করেছে।

কথোপকথনের সূচনা করেছিল জার্মানি। পুতিন এবং শোলৎজ সর্বশেষ ১৩ সেপ্টেম্বর একটি ফোন কলে কথা বলেছিলেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন