বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

কলম্বিয়ায় কাদা-মাটির নিচে তলিয়ে গেল বাস, শিশুসহ নিহত ২৭

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১১:০৬ এএম

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে একটি বাস চাপা পড়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। রোববার রিসারালদা প্রদেশে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটেছে বলে দেশটির প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো জানিয়েছেন।
ভারী বর্ষণের কারণে রাজধানী বোগোটা থেকে প্রায় ২৩০ কিলোমিটার (১৪০ মাইল) দূরের রিসারালদা প্রদেশের পুয়েবলো রিকো এবং সান্তা সিসিলিয়া গ্রামের মাঝে ভয়াবহ ভূমিধসে যাত্রীবাহী ওই বাসটি চাপা পড়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেছেন, আমি অত্যন্ত দুঃখের সাথে ঘোষণা দিচ্ছি যে, রিসারালদার পুয়েবলো রিকো ট্র্যাজেডিতে এখন পর্যন্ত তিন শিশুসহ ২৭ জনের প্রাণহানি ঘটেছে। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও শোক প্রকাশ করছি। দেশটির সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে সহায়তা করা হবে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।
পুয়েবলো রিকোর মেয়র লিওনার্দো ফ্যাবিও সিয়াগামা সাংবাদিকদের বলেছেন, ভূমিধসে বাস চাপা পড়ে যারা মারা গেছেন, তাদের দেহ শহরের একটি স্টেডিয়ামে আনা হচ্ছে।
এর আগে, রিসারালদার গভর্নর ভিক্টর ম্যানুয়েল তামায়ো বলেছিলেন, চাপা পড়া বাস থেকে পাঁচজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে।
দেশটির কর্মকর্তারা বলেছেন, কলম্বিয়ার তৃতীয় বৃহত্তম শহর ক্যালি এবং চোকো প্রদেশের কন্ডোটোর মধ্যে চলাচলকারী ওই বাসে কমপক্ষে ২৫ জন যাত্রী ছিলেন।
কলম্বিয়ায় বর্তমানে অস্বাভাবিক ভারী বর্ষা মৌসুম শুরু হয়েছে; যা লা নিনা আবহাওয়ার কারণে ঘটেছে বলে দেশটির আবহাওয়া বিশেষজ্ঞরা জানিয়েছেন।
কলম্বিয়ার সরকারি পরিসংখ্যান অনুযায়ী, চলতি বছরে ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বিভিন্ন ধরনের দুর্ঘটনায় দেশটিতে ২১৬ জনের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এছাড়া প্রাকৃতিক এই দুর্যোগে গৃহহীন হয়ে পড়েছেন আরও ৫ লাখ ৩৮ হাজার মানুষ। এছাড়া দেশটিতে প্রাকৃতিক দুর্যোগের কারণে এখনও নিখোঁজ রয়েছেন ৪৮ জন। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন