শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ৩:৩১ পিএম | আপডেট : ৬:০৫ পিএম, ৯ ডিসেম্বর, ২০২২

নানা নাটকীয়তা শেষে অবশেষে ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশের জন্য রাজধানীর গোলাপবাগ মাঠে অনুমতি পেয়েছে বিএনপি। শুক্রবার (০৯ ডিসেম্বর) আগামীকালকের সমাবেশের জন্য রাজধানীর গোলাপবাগ মাঠে অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশবিএনপির ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ খবর জানিয়েছেন। আজ শুক্রবার বিকেল ৩টার দিকে ডিবি অফিসের গেটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ খবর জানান তিনি।

বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জানান, গোলাপবাগ মাঠ ও আশপাশের এলাকায় তাদের সমাবেশ উপলক্ষে পুলিশ নিরাপত্তা দেবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আমরা বলেছি নেতাকর্মীদের মুক্তি দিতে এবং নতুন করে কাউকে গ্রেপ্তার না করতে। পুলিশ বলেছে, মুক্তির বিষয়টি আদালতের মাধ্যমে হবে।'

বিএনপি মহাসচিবের এ আইনজীবী আরও বলেন, 'আমরা আশা করি, বিএনপির মহাসচিব জামিনে মুক্ত হবেন। তিনি আগের সব মামলায় জামিনে রয়েছেন।'

ডা. জাহিদ হোসেন বলেন, আগামীকাল ১০ ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার জন্য গোলাপবাগ মাঠের অনুমতি দিয়েছেন। ডিবি প্রধান হারুনুর রশিদ উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে আমাদের জানিয়েছেন, আপনারা গোলাপবাগ মাঠে সমাবেশ করার জন্য প্রস্তুতি গ্রহণ করেন। সেখানে গণসমাবেশ করার ব্যাপারে সার্বিক সহায়তা, সহযোগিতা ও নিরাপত্তা বিধান করবেন।

তিনি বলেন, কমলাপুর স্টেডিয়াম পরিদর্শনের পর আমরা জানিয়েছিলাম সেখানে করবো না, এরপর গোলাপবাগ মাঠের নাম প্রস্তাব করা হয়। সেই পছন্দের প্রেক্ষিতে লিখিত আবেদন করতে বলে, আমরা আবেদন দিয়েছি তারই প্রেক্ষিতে আমাদের সেখানে অনুমতি দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন