শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইভিএম দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব -সিইসি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১১:২০ এএম

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে কোনো সমস্যা নেই, বরং ইভিএম দিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব।
তিনি গতকাল সোমবার (১২ ডিসেম্বর) রাতে রংপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইভিএমে ভোটগ্রহণ সহজ। এতে জাল ভোটের সুযোগ নেই। রংপুর সিটি করপোরেশন নির্বাচনেও ইভিএমের ওপর প্রার্থী ও ভোটারদের আস্থা আছে। তা নাহলে কেউ নির্বাচনে অংশ নিতেন না।
রংপুর সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। এটা সফল করতে হলে রাজনৈতিক দল, প্রার্থী ও কর্মীসহ সবার সার্বিক সহযোগিতা প্রয়োজন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, প্রিজাইডিং অফিসাররা কোনো পক্ষপাত করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। কেননা নির্বাচনে ভালো-মন্দ প্রিজাইডিং কর্মকর্তার ওপর নির্ভর করে। তারা তাদের সর্বোচ্চ ক্ষমতার ব্যবহার করেন। নির্বাচন বন্ধ করা লাগলে বন্ধ করবেন। এটি করতে পারলে নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব।
প্রার্থীরা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করছেন কি না, তা দেখার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে বলেও তিনি জানান।
গাইবান্ধার নির্বাচন প্রসঙ্গে সিইসি বলেন, অনিয়মের অভিযোগে নির্বাচন বাতিলের ঘটনা এর আগে হয়েছে বলে মনে হয় না। যারা অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
নগরবাসীকে স্বতঃস্ফূর্তভাবে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ভোটাররা কে কোন প্রার্থীকে ভোট দেবেন সেটা আমাদের দেখার বিষয় নয়। আমরা সবার সহযোগিতায় কেবল ভোট প্রদানের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবো।
এর আগে তিনি রংপুর সিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন।
এসময় নির্বাচন কমিশনার বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) মোঃ আহসান হাবিব খান, নির্বাচন কমিশন সচিব মোঃ জাহাঙ্গীর আলম, রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন, বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, পুলিশ কমিশনার নুরে আলম মিনা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনসহ অন্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ হেদায়েত উল্লাহ ১৩ ডিসেম্বর, ২০২২, ১১:২৪ এএম says : 0
ইসির ইভিএম এর প্রতি এত আসক্তি কেন?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন