বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রামগতি ও কমলনগরে বিজয়স্তম্ভে যাননি বিএনপি নেতারা

বিজয় দিবস পালনে প্রশাসনের অযুক্তিক শর্ত

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগরে মহান বিজয় দিবস পালন করতে বিএনপিকে শর্ত দেওয়া হয়েছে। জানা যায়, রামগতি উপজেলায় মহান বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দিতে বিএনপি নেতাদের দুটি শর্ত দিয়েছেন রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। তিনি বিএনপি নেতাদের সর্বোচ্চ ১০ জন নেতাকে নিয়ে বিজয়স্তম্ভে শ্রদ্ধা নিবেদন এবং পাঁচ মিনিটের মধ্যে বিজয়স্তম্ভ ত্যাগ করতে বলা হয়। এসব শর্তে ক্ষুব্ধ হয়ে বিজয় দিবসের অনুষ্ঠানেই যাননি বিএনপি নেতারা। অপরদিকে, কমলনগরে ১৫ মিনিটের অনুমতি দিয়েছে প্রশাসন। নির্ধারিত ওই সময়ের মধ্যে অল্প সংখ্যক নেতাকর্মী নিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর অনুমতি দেওয়া হয়।
রামগতি উপজেলা বিএনপির সভাপতি জামাল উদ্দিন বলেন, প্রতিবছর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও বিজয় দিবসের শোভাযাত্রা আলোচনা সভার আয়োজন করে উপজেলা বিএনপি। কিন্তু এবার বিজয় দিবসে মাত্র ১০ জন বিএনপি নেতাকে শ্রদ্ধা নিবেদনের জন্য আসতে নির্দেশ দেন ওসি। কোনোরকম বক্তব্য কথা না দিয়ে পাঁচ মিনিটের মধ্যে চলে যাওয়ার নির্দেশনা দেন তিনি। ওসির এমন নির্দেশে আমরা হতবাক হয়েছি।
কমলনগর উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী বলেন, মহান বিজয় দিবসকে ঘিরে বিএনপি ব্যাপক প্রস্তুতি নেয়। কিন্তু প্রশাসনের কাছ থেকে যথাযথ সময় পাওয়া যায়নি। এটি বিএনপিকে বিজয় দিবস পালন করতে না দেওয়ারই কৌশল বলে মনে করছেন তিনি। বিএনপির কেন্দ্রীয় কমিটির সহশিল্পবিষয়ক সম্পাদক ও লক্ষ্মীপুর-৪ (রামগতি) আসনের সাবেক সংসদ সদস্য এ বি এম আশরাফ উদ্দিন নিজান অভিযোগ করেন, বিএনপি মুক্তিযোদ্ধাদের দল। তারা যথাযোগ্য মর্যাদায়, বাধাহীনভাবে বিজয় দিবস পালন করতে চান। কিন্তু সেটিও করতে দেওয়া হয়নি।
রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, সার্বিক পরিস্থিতি চিন্তা করে ও শান্তিশৃঙ্খলার রক্ষার্থে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। কমলনগর থানার ওসি মো. সোলাইমান বলেন, কমলনগরে বিএনপিকে কোন শর্ত কিংবা সময় নির্ধারণ করে দেওয়া হয়নি। বিজয় দিবসে সবাই এক সঙ্গে আনন্দ উৎসব করবে এমনটাই আশা করছিলাম। বিএনপি কেনো অনুষ্ঠানে আসেনি তা জানা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন