শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে জামায়াত-পুলিশ সংঘর্ষ

আটক ১১ : আহত ১০ পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর কয়েকটি এলাকায় গতকাল শুক্রবার জামায়াতে ইসলামীর কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। মালিবাগ ও পল্টন এলাকায় এসব সংঘর্ষে ১০জন পুলিশ সদসসহ আহত হয়েছে ২০জন। এ সময় ১১জনকে আটক করে পুলিশ।

গতকাল শুক্রবার জুমার নামাজ শেষ হওয়ার পর একটি মিছিল মালিবাগ আবুল হোটেলের সামনের রাস্তা হয়ে মৌচাকের দিকে যায়। এ সময় পুলিশ তাদের বাধা দেয়। তবে এরপরও মিছিল চলতে থাকে। মিছিলটি মালিবাগ মোড়ে পৌঁছালে পুলিশ আবারও বাধা দেয়। এর পর প্রায় ৩০মিনিট দু’পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়।
পুলিশের রমনা বিভাগের ডিসি মো. শহীদুল্লাহ বলেন, আমরা ধারণা করছি এটি জামায়াত শিবিরের মিছিল ছিল। তাদের হাতে জামায়াতের ব্যানার ছিল। তারা পুলিশের ওপর আক্রমণ করেছে। পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে। পরে পরিস্থিতি পুলিশ নিয়ন্ত্রণ করে। কয়েকজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও উল্লেখ করেছেন তিনি।

আহত পুলিশ সদস্যরা হলেন- শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান (এসি নিউমার্কেট জোন), মো. বায়েজীদুর রহমান (এসি রমনা জোন), এসআই শহীদুল ওসমান মাসুম (রমনা থানা), এসআই সুবীর কুমার কর্মকার (রমনা থানা), এসআই হাবিবুর রহমান (রমনা থানা), এসআই মোহাইমিনুল হাসান (রমনা থানা), এএসআই কবির হোসেন (রমনা থানা), এএসআই মো. ফিরোজ মিয়া (রমনা থানা), কনস্টেবল সৌরভ নাথ (পিওএম পূর্ব) ও কনস্টেবল সাদী মোহাম্মদ (পিওএম পূর্ব)।

অন্যদিকে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর ফটক থেকে মতিঝিলের শাপলা চত্বর পর্যন্ত এলাকায় পুলিশের সঙ্গে জামায়াতের কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়।
আহতদের ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া রমনা থানার এসআই শফিকুল ইসলাম জানান, মৌচাক-মালিবাগ এলাকায় মিছিল করার সময় তারা আহত হন। তাদের আটক করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত আল আমিন তেজগাঁও এলাকার ইউনিট জামায়াত নেতা। বাসা নাবিস্কু এলাকায়, আব্দুর সোবহান জামায়াত কর্মী। আল আমিন মাথায় আঘাত পেয়েছে। আর অপরজনের হাতে আঘাত।

গতকাল শুক্রবার রাতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের ডিসি মো. ফারুক হোসেন বলেন, মৌচাকে জামায়াতের গণমিছিলে বাধা দেয়ায় সংঘর্ষে ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের পুলিশ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে। শনিবার সকালে আইজিপি আহত পুলিশ সদস্যদের দেখতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যাবেন। উল্লেখ্য, বিএনপির ঘোষিত যুগপৎ কর্মসূচির গণমিছিলের সঙ্গে একাত্ম হয়ে গতকাল জামায়াতও ঢাকায় একই কর্মসূচি পালন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন