শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

দিল্লির রাজপথে তরুণীকে নৃশংস হত্যা, গ্রেফতার বিজেপি নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২৩, ৭:২৮ পিএম

দিল্লির সুলতানপুরি এলাকার কানঝাওয়ালে সোমবার ভয়াবহ দুর্ঘটনার জেরে উত্তাল রাজধানী। এই ঘটনায় রাজধানী দিল্লিসহ দেশজুড়ে ক্ষোভে সামিল সাধারণ মানুষ। এই ঘটনা নিয়ে একটি নতুন তথ্য সামনে এসেছে। দুর্ঘটনায় অভিযুক্ত ৫ জনের মধ্যে একজন বিজেপি নেতা। অভিযুক্ত মনোজ মিত্তাল বিজেপি নেতা বলে জানা গেছে। তার একাধিক পোস্টার এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যদিও বিজেপির তরফে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া সামনে আসেনি।

দিল্লি বিজেপির কার্যকরী সভাপতি বীরেন্দ্র সচদেবা দুর্ঘটনায় এক মহিলার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, “এটি একটি সাধারণ কোন দুর্ঘটনা নয়, এটি একটি জঘন্য অপরাধ। আমি দিল্লি পুলিশের কাছে আবেদন দ্রুত তদন্ত শেষ করার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।”

গাড়ির ধাক্কায় তরুণীর মৃত্যু ঘিরে উত্তাল দিল্লি। এই বর্বর ঘটনার নিন্দায় মুখ খুলেছেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা। তিনি এক টুইট বার্তায় লিখেছেন ‘বর্বরোচিত ঘটনা! লজ্জায় মাথা হেঁট হয়ে গেছে। একইসঙ্গে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও এই ঘটনাকে লজ্জাজনক ঘটনা বলে মন্তব্য করেছেন। দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল এই ঘটনায় দিল্লি পুলিশকে সমন জারি করেছেন।

নববর্ষের উৎসবের মাঝে এক নির্মম দুর্ঘটনা। দিল্লির রাস্তায় এক মহিলার নৃশংস মৃত্যু। শনিবার গভীর রাতে স্কুটি নিয়ে যাচ্ছিলেন ওই মহিলা। একটি গাড়ির সঙ্গে ধাক্কা লাগে স্কুটির। দুর্ঘটনার পর মহিলার পোশাক জড়িয়ে যায় গাড়িটির চাকার সঙ্গে। কয়েক কিলোমিটার এভাবেই মহিলাটিকে টানতে টানতে নিয়ে যায় ওই গাড়ি। যার ফলে তার শরীর থেকে জামা-কাপড় ছিঁড়তে থাকে। দুর্ঘটনাগ্রস্থ স্থানের বেশ অনেকটা দূর থেকে মহিলার নগ্ন দেহ উদ্ধার করেছে পুলিশ। গাড়িতে সেই সময় পাঁচজন আরোহী ছিলেন। পাঁচ আরোহীকেই আটক করেছে পুলিশ।

ময়নাতদন্তে নিহত তরুণীর মাথায় গুরুতর আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। অভিযোগ, স্কুটির সঙ্গে ধাক্কা লাগার পরেও ওই তরুণীকে কোনও রকম সাহায্য না করেই প্রায় চার কিলোমিটার গাড়ি চালিয়ে দিয়ে যায় অভিযুক্তরা। দুর্ঘটনার কারণ নিয়েও উঠছে একাধিক প্রশ্ন। কানঝাওয়ালা-সুলতানপুরীর অই ঘটনায় তোলপাড় রাজধানী। দিল্লির এল জিভি কে সাক্সেনা টুইটে তিনি লিখেছেন, “কানঝাওলা-সুলতানপুরীর অমানবিক অপরাধের ঘটনায় লজ্জায় মাথা ঝুঁকে গিয়েছে। অভিযুক্তদের অসংবেদনশীল ব্যবহারে মর্মাহত। দিল্লির পুলিশ কমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। সব দিক খতিয়ে দেখা হচ্ছে।”

ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ধারা ২৭৯ (রাশ ড্রাইভিং) এবং ৩০৪-এ (অবহেলায় মৃত্যু ঘটানো) এর অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে। ধৃততরা হলেন দীপক খান্না (২৬), অমিত খান্না (২৫), কৃষ্ণা (২৭), মিঠুন (২৬) এবং মনোজ মিত্তাল(২৮)। সূত্রের দাবি ধৃত মনোজ মিত্তাল স্থানীয় বিজেপি নেতা। এদিকে এই তথ্য সামনে আসতেই প্রবল অস্বস্তিতে দিল্লি বিজেপি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন