রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিখোঁজ বিএনপি নেতা সাজেদুলের বাসায় জাতিসংঘ প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

নিখোঁজ বিএনপি নেতা সাজেদুল ইসলামের স্বজনদের সঙ্গে সাক্ষাৎ করেছেন জাতিসংঘের ঢাকা কার্যালয়ের মানবাধিকার বিষয়ক সিনিয়র উপদেষ্টা হুমা খান ও মানবাধিকারবিষয়ক উপদেষ্টা জাহিদ হোসেন। গতকাল সকালে এ দুই কর্মকর্তা সাজেদুল ইসলামের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এর আগে গত ১৪ ডিসেম্বর ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস নিখোঁজ সাজেদুলের বাসায় যান। ওই দিন সাজেদুল ইসলামের শাহীনবাগের বাসা থেকে বের হওয়ার পর একদল লোক মার্কিন দূতের পথ আটকে তাকে স্মারকলিপি দেয়ার চেষ্টা করেন। এ ঘটনায় মার্কিন দূতের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে যুক্তরাষ্ট্র।
সাজেদুল ইসলামের বোন সানজিদা ইসলাম জানিয়েছেন, মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বাসায় আসার কারণে কী ধরনের পরিস্থিতি তৈরি হয়েছে, কতটা চাপ এসেছে এবং কোনো ধরনের হয়রানির শিকার হচ্ছেন কি না এসব বিষয়ে খোঁজ নিয়েছে জাতিসংঘের প্রতিনিধি দল।
সাজেদুল ইসলাম ২০১৩ সালে নিখোঁজ হন। তার বোন সানজিদা ইসলাম গুমের শিকার ব্যক্তিদের স্বজনদের নিয়ে গঠিত সংগঠন ‘মায়ের ডাক’-এর সমন্বয়কারী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
Kma Hoque ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৪৫ এএম says : 0
গুমের শিকার সবাইকে যেন মহান আল্লাহ তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেন
Total Reply(0)
Karim ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৫৩ এএম says : 0
আমরা জাতিসংঘের মাধ্যমে এর সুষ্ঠু তদন্ত দাবি করছি
Total Reply(0)
Md. Tazuddin ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৫৩ এএম says : 0
UN should take action against this fanciest Government. This Government can do all the unlawful activities, autocracy ruling due to blind support of India and in exchange of their support India taking all the facilities from Bangladesh. For the reason, 90% people hate India for their illegal blind support on present autocratic government.
Total Reply(0)
মর্মভেদী ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৪৭ এএম says : 0
কোনো দেশ থেকে কেউ গুম হলে এটার দায় সম্পূর্ণ রাষ্ট্রের। গুমের দায় এ সরকার এড়াতে পারে না। এজন্য সরকারের উচিত এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত করা
Total Reply(0)
Rezaul Karim ৪ জানুয়ারি, ২০২৩, ৯:৫২ এএম says : 0
বিশেষ করে সরকারের সমালোচনাকারি বা বিরোধী দল বেশিরভাগ গুমের শিকার হয়েছে। তাহলে বুঝতে আর বাকি থাকে না যে, আ.লীগ সরকার এ কাজ করেছে। না করলে তারা তাদের ফিরিয়ে দেক নয়তো এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত করুক
Total Reply(0)
শওকত আকবর ৪ জানুয়ারি, ২০২৩, ১০:১১ এএম says : 0
দায় কার কে দেবে জবাব?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন