বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিকৃবিতে ছাত্রলীগের অভ্যন্তরীণ সংঘর্ষে আহত একজনের চোখে ঢাকায় অস্ত্রোপচার : সংঘর্ষের নৈপথ্যে নবাগত ভিসির ছাত্রলীগ নিয়ন্ত্রনের চর্চা।

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৫:১০ পিএম

গত শুক্রবার (০৬ জানুয়ারি) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৬ জনের মধ্যে এক জনের অবস্থা গুরুতর হওয়ায় রাতেই ঢাকায় প্রেরণ করা হয় ঢাকায়। সংঘর্ষকালে একটি ইটের টুকরো তার চোখে এসে পড়লে এতে তার চোখের মনি ফেটে যায়। তার নাম ওমর ফারুক। সে বিশ্ববিদ্যালয়ের মৎস্য বিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ছাত্র এবং ছাত্রলীগ কর্মী। আজ শনিবার (০৭ জানুয়ারি) দুপুরে ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে অস্ত্রোপচার সম্পন্ন হয় তার। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মনিরুল ইসলাম জানান, সংঘর্ষের সময় ইটের টুকরো ওমর ফারুকের চোখে এসে পড়ে। প্রথমে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার অবস্থা গুরুতর হওয়ায় রাতেই ঢাকায় জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউটে প্রেরণ করা হয়। সেখানে আজ দুপুরে অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। এখন সে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছে। প্রক্টর বলেন, সংঘর্ষের ঘটনায় গঠন করা হয়েছে একটি তদন্ত কমিটি। কমিটি সংঘর্ষের কারণ খুঁজে বের করবেন সেই সাথে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করবেন। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান প্রক্টর। সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, সিকৃবি ছাত্রলীগের অভ্যন্তীন এ বিরোধের নৈপথ্যে নবাগত ভিসি। তিনি ক্যাম্পাসে ছাত্রলীগ নিয়ন্ত্রন করতে কমিটি বিরোধী বলয় সৃষ্টি করেছেন। তার মদদেই গত ৪ জানুয়ারী প্রতিষ্টা বার্ষিকীতে পৃথক সভার আয়োজন করে সিকৃবি ছাত্রলীগ। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার বৈধ অনুমতি নিয়ে পূর্ব নির্ধারিত কর্মী সভায় বাধা প্রদান করে সংঘর্ষের সূচনা করে ভিসি মদদপুষ্ট ছাত্রলীগ।

প্রসঙ্গত, গত শুক্রবার (৬ ডিসেম্বর) বেলা আড়াইটায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পসে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুই পক্ষ। এতে অন্তত আহত হন ৬জন।
বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মো. এমদাদুল হোসেন শুক্রবার বিকেলে কর্মপক্ষের বৈধ অনুমতি নিয়ে কর্মিসভা ডেকেছিলেন। তবে দলের অন্য একটি বলয়ের নেতাকর্মীরা সেই সভায় বাধা প্রদান তৎপর হয়ে উঠেন। এ নিয়ে বিরোধের জেরে শুক্রবার দুপুর থেকে উত্তেজনা বিরাজ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। একপর্যায়ে বিকাল তিনটার দিকে দুই পক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ। সংঘর্ষ চলাকালে বিশ্ববিদ্যালয়ের হলেও ছড়িয়ে পড়ে আতংক। এসময় শাহপরান হলের একটি কক্ষ ভাঙচুরের মুখে পড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন