রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশের যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে হবে : বাণিজ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১০:৪৯ পিএম

বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, দেশের যুব সমাজকে আত্মকর্মসংস্থানে উৎসাহিত করতে হবে। সরকার যুব উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণসহ সবধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। ঢাকা ক্যাটেল এক্সপো যুব সমাজকে আত্মকর্মসংস্থানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আজ ঢাকায় শেরেবাংলানগরস্থ সাবেক বাণিজ্য মেলা মাঠে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত দু'দিন ব্যাপী "ঢাকা ক্যাটল এক্সপো-২০২৩" এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এসব কথা বলেন।

টিপু মুনশি আরো বলেন, ঢাকা ক্যাটেল এক্সপো দেশের যুব সমাজ আত্মকর্মসংস্থানে উদ্বুদ্ধ করবে। বেশি বেশি এ ধরনের এক্সপো'র আয়োজন করা দরকার। এতে করে উদ্যোক্তা সৃস্টি হবে। ইতোমধ্যে দেশে অনেক উদ্যোক্তা সৃস্টি হয়েছে। সরকার যুব উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণসহ সবধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছে। আমরা ইতোমধ্যে মাংসে স্বয়ং সম্পন্ন হয়েছি। পবিত্র কোরবানীর সময় এখন আর গরু বা পশু আমদানি করতে হচ্ছে না। গবাদি পশু উৎপাদন বৃদ্ধির কারনে আমাদের অভ্যন্তরীণ চাহিদা পূরণ হচ্ছে। এতে আমাদের দেশের যুবসমাজের অবদান অনেক।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। আগামী ২০২৬ সালে আমরা এলডিসি গ্রাজুয়েশন করে উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে। দেশের রপ্তানি বেড়েই যাচ্ছে। আগামী ২০২৪ সালে দেশের রপ্তানি ৮০ বিলিয়ন মার্কিন ডলার করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। করোনার মাঝেও আমরা গত অর্থবছরে ৬১ বিলিয়ন মার্কিন ডলার রপ্তানি করেছি, এবছর ৬৭ বিলিয়ন মার্কিন ডলার নির্ধারণ করা হয়েছে। আমরা সম্মিলিত ভাবে কাজ করলে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে বেশি সময় লাগবে না। আগামী ২০৪১ সালে উন্নত দেশের কাতারে নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক মো. আজহারুল ইসলাম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ক্যাটল ফার্মারর্স এ্যাসোসিয়েশনের সভাপতি মো. রমজান আলী ড্যানী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন