শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৮ ডিগ্রী তাপমাত্রায় কাঁপছে কুড়িগ্রাম

কুড়িগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৩:১৩ পিএম

উত্তরের হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় কুড়িগ্রামে ক্রমান্বয়ে কমছে তাপমাত্রার পারদ। গত দুদিন থেকেই কুড়িগ্রামের উপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্য প্রবাহ। মঙ্গলবার (১০জানুয়ারি) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে ৮ ডিগ্রী সেলসিয়াসে।

ঘন কুয়াশার কারণে দূর্ঘটনা এড়াতে হেড লাইট জ্বালিয়ে সড়কগুলোতে চলছে যানবাহন । ঠান্ডার মাত্রা বেড়ে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষজন। রেহাই পাচ্ছে না পশু-পাখিরাও। গরম কাপড়ের অভাবে তীব্র শীত কষ্টে ভুগছেন নিম্ন আয়ের মানুষ। অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারনের চেষ্টা করছেন।
জীবন-জীবিকার তাগিদে কনকনে ঠান্ডা উপেক্ষা করেই কাজে বের হচ্ছেন নিম্ন আয়ের শ্রমজীবিরা।

ধরলা পাড়ের বাসিন্দা জমসের আলী বলেন,'কনকনে ঠান্ডায় বাইরে বের হওয়া যাচ্ছে না। ঠান্ডা বাতাসে শরীরে কাঁপুনি আসে। কাজ-কর্ম করা খুব মুশকিল হয়েছে ।'

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক তুহিন মিয়া জানান, মঙ্গলবার সকাল ৯ টায় কুড়িগ্রাম জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রী সেলসিয়াস। তাপমাত্রার প্রকোপ কমায় জেলার উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। আগামী দু-তিন এ শৈত্য প্রবাহ থাকতে পারে।

কুড়িগ্রাম জেলা প্রশাসনের ত্রাণ ও পুণর্বাসন কর্মকর্তা আব্দুল হাই সরকার বলেন,'ইতোমধ্যে ৩৮ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসন থেকে নতুন করে ১ লাখ ১৪ হাজার কম্বল চাওয়া হয়েছে। এর মধ্যে ১৫ হাজার কম্বল পাওয়া গেছে।'

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন