বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন রেজাউল করিম

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২৩, ৬:০৫ পিএম

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের সচিব বিভাগের পরিচালক এস এম রেজাউল করিম সম্প্রতি নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। তাকে বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ে বহাল করা হয়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এস এম রেজাউল করিম ১৯৯৩ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। ব্যাংকের নয় মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শেষে তিনি বাংলাদেশ ব্যাংক, বগুড়া অফিসে যোগদান করেন। তিনি প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি (প্রেষণে), হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, পেমেন্ট সিস্টেমস্ ডিপার্টমেন্টে বিভিন্ন পদমর্যাদায় দায়িত্ব পালন করেন। তিনি আর্থিক প্রতিষ্ঠান পরিদর্শন বিভাগ, চট্টগ্রাম অফিস, ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি এন্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট এবং সচিব বিভাগে মহাব্যবস্থাপক (পরিচালক) পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে বিএসসি (অনার্স) এবং একই বিভাগ থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন। কেন্দ্রীয় ব্যাংকে দীর্ঘ কর্মজীবনে পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড, ভারত, নেপাল, ভুটান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ব্রুনেই দারুস সালাম, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া, আমেরিকা, চীন, পাকিস্তান, সুইডেনে অনুষ্ঠিত ব্যাংক পরিদর্শন, সভা, সেমিনার, ওয়ার্কশপ, এক্সপোজার ভিজিটে অংশ নেন।

এস এম রেজাউল করিম বগুড়া শহরের লতিফপুর এলাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি মো. আব্দুল গফুর মোল্লা ও মোছা. আনোয়ারা বেগমের প্রথম সন্তান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন