বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯ শ্রাবন ১৪৩১, ১৭ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

সাবেক এমপি মোজ্জাম্মেল হক আর নেই

গুরুদাসপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ১১:১৯ এএম

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ও বিএনপি নেতা এম মোজাম্মেল হক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে গুরুদাসপুর পৌর এলাকায় নিজ বাসভবনে তিনি মারা যান।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বড় ছেলে ব্যারিস্টার আবু হেনা মোস্তফা কামাল রঞ্জু বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

দলীয় নেতাকর্মীরা জানায়, বিএনপির সাবেক এই এমপি তার নির্বাচনী এলাকার খুবজীপুর মোজাম্মেল হক ডিগ্রি কলেজ, রোজী মোজাম্মেল মহিলা কলেজ, আহমেদপুর মোজাম্মেল হক বিদ্যালয়সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি দলকে শক্তিশালী করতে নেতাকর্মীদের পাশে থেকে সক্রিয় ও সংগ্রামী ভূমিকা রেখেছেন।

মোজাম্মেল হকের বড় ছেলে ব্যারিস্টার আবু হেনা মোস্তফা কামাল রঞ্জু বলেন, ‘আজ শুক্রবার বাদ জুমা গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একই দিন বাদ এশা রাজধানীর মিরপুর শাহ আলী (র.) মাজার শরীফে দ্বিতীয় জানাজা শেষে বনানী গোরস্থানে দাফন করা হবে।

মোজাম্মেল হকের মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু। এ ছাড়া স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুসসহ আওয়ামী লীগের নেতাকর্মীরাও সাবেক এমপির রুহের মাগফিরাত কামনা করেন।

২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে নাটোর-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন মোজ্জাম্মেল হক। তিনি সে সময় গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতির দায়িত্ব পালন করেন। পরে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি এডাবের সাবেক চেয়ারম্যানও ছিলেন। তার মৃত্যুতে বিএনপি একজন অভিভাবক হারাল বলে মন্তব্য করেছেন গুরুদাসপুর উপজেলা বিএনপির সভাপতি মো. আব্দুল আজিজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন