শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সর্বাধিক অগ্রিম বুকিং, মুক্তির আগেই রেকর্ড গড়লো ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ৬:৪০ পিএম

প্রায় চার বছর পর ‘পাঠান’ সিনেমার মধ্যে দিয়ে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। তাই সিনেমাটি নিয়ে ভক্তদের উত্তেজনা তুঙ্গে। প্রথম গান মুক্তির পর থেকে সিনেমাটিকে ঘিরে ভারত জুড়ে শুরু হয়েছে বিতর্ক। কিন্তু তাতে যে বক্স অফিসে তেমন কোনও প্রভাব যে পড়বে না, তা সিনেমাটির অগ্রিম বুকিং দেখেই ধারণা করা যায়। ‘কেজিএফ ২’ সিনেমার রেকর্ড মুক্তির আগেই ভেঙ্গেছে শাহরুখের ‘পাঠান’।

জানা গেছে, মুক্তির আগেই জার্মানিতে এক কোটি ৩২ লক্ষ রুপির বেশি ব্যবসা করে ফেলেছে ‘পাঠান’। অগ্রিম টিকেট বিক্রি করে জার্মানিতে ‘কেজিএফ ২’ ব্যবসা করেছিল ১.২ কোটির কাছাকাছি। শুধু জার্মানি নয়, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও দুবাইতেও দারুণ সাড়া পাচ্ছে সিনেমাটি। দুবাইতে বিক্রি হয়েছে সাড়ে তিন হাজারের বেশি অগ্রিম টিকিট। অস্ট্রেলিয়াতেও তিন হাজারের বেশি অগ্রিম টিকেট বিক্রি হয়েছে।

‘পাঠান’ সিনেমার জন্য শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রুপি। দীপিকা পাড়ুকোন নিয়েছেন ১৫ কোটি রুপি। সিনেমায় শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোনকে গোয়েন্দার ভূমিকায় দেখা যাবে। আর প্রধান খলনায়কের ভূমিকায় দেখা যাবে জন আব্রাহামকে, তার পারিশ্রমিক ২০ কোটি রুপি। সিনেমাটিতে সালমান খান থাকছেন অতিথি চরিত্রে, তবে ভাই শাহরুখের জন্য এই সিনেমায় কোন পারিশ্রমিকই নেননি বলিউড ভাইজান।

আগামী ২৫ জানুয়ারি বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ মুক্তি পাচ্ছে হিন্দি, তামিল ও তেলেগু ভাষায়। এদিকে সোমবার (১৬ জানুয়ারি) দিল্লি হাইকোর্ট ‘পাঠান’ নিয়ে নতুন নির্দেশ দিয়েছে। এদিন দিল্লি হাইকোর্ট থেকে ‘পাঠান’ সিনেমার প্রযোজনা সংস্থা যশরাজকে জানিয়ে দেয়া হয়েছে, এই সিনেমার ওটিটি মুক্তির জন্য মানতে হবে বিশেষ গাইডলাইন। সিনেমাতে সাবটাইটেল যোগ করতে বলা হয়েছে। দৃষ্টিশক্তিহীন দর্শকের জন্য হিন্দিতে অডিও বিবৃতি রাখাও জরুরি বলে নির্দেশ দিয়েছে আদালত। সেই সব বদল করে ফের সেন্সর বোর্ডে জমা দিতে হবে ‘পাঠান’।

অন্যদিকে বলিউডের কিং খানের অসংখ্য ফ্যানক্লাবের অন্যতম ‘এসআরকে ইউনিভার্স’ ২৫ জানুয়ারি একটি অনুষ্ঠানের পরিকল্পনা করছে। ওই দলের পক্ষ থেকে মুক্তির দিনে দেশজুড়ে ২০০টিরও বেশি স্থানে ছবির স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়েছে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এমন 'ফার্স্ট ডে ফার্স্ট শো'-এর আয়োজন করা হয়েছে মুম্বইয়েই সাত থেকে আটটা, দিল্লিতে প্রায় ৬টা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন