শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন অপি করিম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৪:৩৫ পিএম

মুক্তির অপেক্ষায় রয়েছে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘মায়ার জঞ্জাল’। সিনেমাটিতে ঢাকার অপি করিম ও কলকাতার ঋত্বিক চক্রবর্তী একসঙ্গে অভিনয় করেছেন। মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘ব্যাচেলর’ মুক্তির ১৫ বছর পর ‘মায়ার জঞ্জাল’র মাধ্যমে বড় পর্দার জন্য কাজ করেন অপি করিম। কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুটি ছোটগল্প অবলম্বনে নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের নির্মাতা ইন্দ্রনীল রায় চৌধুরী ও প্রযোজনা করেছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ।

‘মায়ার জঞ্জাল’ সিনেমায় অপি করিমের চরিত্রের নাম সোমা। মেয়েটি কলকাতার। সে বিবাহিত। স্বামী আর একমাত্র সন্তানকে নিয়ে তার সংসার। তবে স্বামী বেকার। এ কারণে সন্তানকে ইংলিশ মিডিয়ামে পড়াতে বর্ষীয়ান অভিনেতা পরান বন্দ্যোপাধ্যায়ের বাসায় চাকরি করেন সোমা। সিনেমায় অপির স্বামী চাঁদু চরিত্রে আছেন ঋত্বিক চক্রবর্তী।

সিনেমাটির শুটিং হয়েছে ঢাকা ও কলকাতায়। আরও অভিনয় করেছেন ব্রাত্য রাসু, সোহেল মন্ডল, শাওলী চট্টোপাধ্যায় প্রমুখ। আগামী ফেব্রুয়ারিতে বাংলাদেশ ও ভারত দুই দেশেই ‘মায়ার জঞ্জাল’ মুক্তি দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন নির্মাতা। সম্প্রতি প্রকাশ হয়েছে এ সিনেমার ফার্স্ট লুক।

২০২০ সালে চীনের মর্যাদাসম্পন্ন সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান নিউ ট্যালেন্ট অ্যাওয়ার্ডের অফিশিয়াল সিলেকশনে সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়। ইউরোপিয়ান প্রিমিয়ার হয় মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে। একই বছর ইন্দোনেশিয়ার জাকার্তায় জোগজা-নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালের ১৫তম আসরে এশিয়ান পারসপেকটিভ বিভাগে আমন্ত্রণ পায় সিনেমাটি। এছাড়া ইতালির রোমে এশিয়াটিকা ফিল্ম ফেস্টিভ্যালের ২১তম আসরের প্রতিযোগিতা বিভাগ এনকাউন্টার উইথ এশিয়ান সিনেমায় আমন্ত্রিত হয়ে বেস্ট ফিচার ফিল্ম জুরি অ্যাওয়ার্ড জেতে ‘মায়ার জঞ্জাল’।

সিনেমাটিতে জসিম আহমেদের সহযোগী প্রযোজক হিসেবে আছে কলকাতার ফ্লিপবুক। জসিম আহমেদ তিনটি স্বল্পদৈর্ঘ্য সিনেমা পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো হল; ‘দাগ’, ‘অ্যা পেয়ার অফ স্যান্ডেল’ ও ‘চকোলেট’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন