শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নিজ বাড়ি থেকে ‘একেন বাবু’ রচিয়তার লাশ উদ্ধার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৬:২৫ পিএম

ওটিটি মাধ্যমের জনপ্রিয় ওয়েব সিরিজ ‘একেন বাবু’র রচিয়তা সুজন দাশগুপ্ত আর নেই। আজ বুধবার (১৮ জানুয়ারি) সকালে কলকাতার নিজ বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে তার লাশ। ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

ভারতীয় সংবাদমাধ্যম সূ্ত্রে জানা গেছে, গতকাল তার স্ত্রী শান্তিনিকেতনে যাওয়ায় বাসায় একাই ছিলেন তিনি। আজ সকালে পরিচারিকা এসে কলিং বেল বাজালে কেউ দরজা না খুললে তার পর দরজা ভাঙা হয়। পরে পুলিশকে খবর দেওয়া হয়। তবে কিভাবে লেখকের মৃত্যু হয়েছে, এখনও সেই বিষয়ে জানা যায়নি। মৃত্যুকালে লেখকের বয়স ছিল ৮০ বছর।

পরিবার সূত্রে জানা গেছে, কিছু মাস ধরে কলকাতায় ছিলেন সুজন। সার্ভে পার্ক থানার অন্তর্গত বহুতল ‘উদিতা’য় তার ফ্ল্যাট রয়েছে। শেষদিন পর্যন্ত কাজে ব্যস্ত ছিলেন এ লেখক। আসন্ন কলকাতা বইমেলায় তার বই আসার কথা ছিল। এছাড়া ‘একেন বাবু’ সিরিজের জন্য নারী গোয়েন্দা সৃষ্টিতে মন দিয়েছিলেন। কাজ করছিলেন সেটা নিয়েই। কিন্তু হঠৎ চলে যাওয়ায় তা অসম্পূর্ণ রয়ে গেল।

‘একেন বাবু’ হয়ে পর্দায় জনপ্রিয়তা অর্জন করেছেন মঞ্চ অভিনেতা অনির্বাণ চক্রবর্তী। আজকাল দুহাত খুলে কাজ করছেন তিনি। তবে এসবের নেপথ্যে রয়েছে সুজনের এই ওয়েব সিরিজটি। তাই এর স্রষ্টার মৃত্যুতে শোকাহত তিনি। তা ব্যক্ত করে বলেন, ‘আমি সত্যিই বুঝতে পারছি না। দশ মিনিট হলো খবরটা পেয়েছি। সবকিছু গুলিয়ে যাচ্ছে। কিছু ভাবতে পারছি না এখন।’

এ পর্যন্ত ‘একেন বাবু’র মোট ছয়টি সিজ়ন দেখানো হয়েছে। সুজনের গল্প অবলম্বনে এর চিত্রনাট্য নিজের মতো করে সাজিয়েছেন পদ্মনাভ দাশগুপ্ত। অল্প সময়ের মধ্যেই গোয়েন্দা সিরিজটি বেশ আপন করে নিয়েছিলেন দর্শকরা।

‘একেনবাবু’র পাশাপাশি একাধিক বই লিখেছেন সুজন। সেগুলির মধ্যে ‘ম্যানহ্যাটনে মুনস্টোন’, ‘ঢাকা রহস্য উন্মোচিত’, ‘খুনের আগে খুন’ অন্যতম।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন