সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মুক্তির আগেই ‘পাঠান’র আয় ৩৫ কোটি টাকা!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০২৩, ২:২৮ পিএম

আর মাত্র দুই দিন বাকি। আগামী ২৫ জানুয়ারি মুক্তি বড় পর্দায় মুক্তি পেতে যাচ্ছে শাহরুখ খানের নতুন সিনেমা ‘পাঠান’ । সিনেমাটি দিয়েই চার বছর পর বড়পর্দায় ফিরছেন বলিউড বাদশাহ। তাই বড় পর্দায় তার প্রত্যাবর্তন ঘিরে ভক্তদের উদ্দীপনা তুঙ্গে। প্রথম দিনের প্রথম শোতেই এই সিনেমা দেখে ফেলতে মরিয়া অনেকে। তাই হু হু করে বিক্রি হচ্ছে প্রথম দিনের টিকিট।

পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত প্রথম দিনে ‘পাঠান’ দেখার জন্য দুই লাখ টিকিট বিক্রি হয়ে গেছে। এ হিসাবে প্রায় ৩৫ কোটি টাকার টিকিট বিক্রি হয়েছে ইতোমধ্যে। টিকিট বিক্রির ধুম দেখে সিনেমাটির ভবিষ্যৎ ভালো বলেই আন্দাজ করছেন অনেকে।

তবে শাহরুখের সিনেমাতে প্রথম দিনের নজির নতুন নয়। এর আগেও একাধিক সিনেমায় প্রথম দিনেই চমকে দিয়েছেন কিং খান। সিনেমাটি হয়তো ‘সুপারহিট’ তকমা পায়নি। তবে ভক্তরা কেবল তার ক্যারিশমা দেখতেই দলে দলে হলো ভরিয়েছেন প্রথম দিনেই।

শাহরুখ অভিনীত শেষ সিনেমা ‘জিরো’ মুক্তি পেয়েছিল ২০১৮ সালের ২১ ডিসেম্বর। বাণিজ্যিকভাবে ‘জিরো’ তেমন সফল হয়নি। তবে সিনেমাটির প্রথম দিনের আয় ছিল চোখে পড়ার মতো। প্রথম দিনে ১৯ কোটি ৩৫ লাখ টাকার ব্যবসা করেছিল শাহরুখ, আনুশকা শর্মা, ক্যাটরিনা কাইফ অভিনীত ‘জিরো’। এ সিনেমার মোট আয় করেছিল ১৮৬ কোটি টাকা।

২০১৭ সালে মুক্তি পায় শাহরুখ, আনুশকা অভিনীত ‘জব হ্যারি মেট সেজল’। শাহরুখের ক্যারিশমা এই সিনেমা ক্ষেত্রেও ২০০ কোটির গণ্ডি পার করাতে পারেনি। তবে প্রথম দিনে এই ছবিও ১৫ কোটির বেশি ব্যবসা করে। প্রথম দিন ‘জব হ্যারি মেট সেজল’-এর আয় ছিল ১৫ কোটি ২৫ লাখ টাকা। সব মিলিয়ে এই সিনেমা ১৫৩ কোটি টাকার ব্যবসা করেছে।

২০১৭ সালেই শাহরুখের আর এক বহু প্রতীক্ষিত সিনেমা ‘রইস’ মুক্তি পায়। ‘পাঠান’-এর মতোই ‘রইস’ মুক্তির দিন ধার্য হয়েছিল ২৫ জানুয়ারি। তবে বক্স অফিসে প্রত্যাশা পূরণ করতে পারেনি এই সিনেমা। ‘রইস’-এ কিং খানের একার ওপরেই বাজি লড়েছিলেন নির্মাতারা। সিনেমাটি প্রথম দিনে ২০ কোটি ৪২ লাখ টাকার ব্যবসা করে। কিন্তু ‘রইস’-এর আয়ের দৌড় থেমে যায় মাত্র ১২৮ কোটিতেই।

২০১৬ সালে মুক্তি পায় শাহরুখের অন্যতম আলোচিত সিনেমা ‘ডিয়ার জিন্দেগি’। আলিয়া ভাটের সঙ্গে তথাকথিত ভিন্ন ধারার এ ছবিতে কাজ করেছিলেন কিং খান। সিনেমাটির ব্যবসায়িক সাফল্য অন্য অনেক সিনেমার থেকে অনেক কম। ‘ডিয়ার জিন্দেগি’ প্রথম দিনে ৮ কোটি ৭৫ লাখ টাকা আয় করেছিল। সিনেমাটিএ মোট বক্স অফিস রোজগার গিয়ে থামে ১৩৫ কোটিতে।

২০১৬ সালের এপ্রিল মাসে মুক্তি পায় ‘ফ্যান’। যুগ্ম চরিত্রে শাহরুখের অভিনয়কে কেন্দ্র করে এই সিনেমার প্রত্যাশার পারদ চড়িয়েছিল অনেকটা। তবে ২০০ কোটির গণ্ডি পেরোতে পারেনি ‘ফ্যান’ও। মুক্তির প্রথম দিনে ‘ফ্যান’ ১৯ কোটি ২০ লাখ টাকার ব্যবসা করে। পরে ১৮৮ কোটিতে গিয়ে থামে ‘ফ্যান’-এর সাফল্যের দৌড়।

গত কয়েক বছরে ২০০ কোটির ক্লাবে ঢুকতে পারেননি শাহরুখ। শেষবার ২০১৩ সালের ‘চেন্নাই এক্সপ্রেস’ ২০০ কোটির বেশি ব্যবসা করেছিল। ‘পাঠান’ সেই নজির ভাঙতে পারবে কিনা, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন