শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনের ৬০ টিরও বেশি আর্টিলারি ইউনিটে ধ্বংস, ২০০ সেনা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৩:১৪ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ সোমবার রিপোর্ট করেছেন যে, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চলাকালীন রাশিয়ার যুদ্ধ বিমান, ক্ষেপণাস্ত্র সৈন্য এবং কামান গত দিনে ৬০টিরও বেশি ইউক্রেনীয় আর্টিলারি ইউনিটকে ফায়ারিং অবস্থানে আঘাত করেছে।

‘গত ২৪ ঘন্টায়, রাশিয়ান গ্রুপ অফ ফোর্সের অপারেশনাল-কৌশলগত বিমান, ক্ষেপণাস্ত্র সৈন্য এবং আর্টিলারি ৯৭টি এলাকায় জনশক্তি এবং সামরিক সরঞ্জামসহ ফায়ারিং পজিশনে ৬৩টি আর্টিলারি ইউনিটে আঘাত করেছে,’ মুখপাত্র বলেছেন। এছাড়া, রাশিয়ান আর্টিলারি কুপিয়ানস্ক এলাকায় দুটি ইউক্রেনীয় সেনা ব্রিগেডের জনবলকে আঘাত করেছে, এতে গত দিনে ৪০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

গত দিনে রাশিয়ান আর্টিলারি এবং প্যারাট্রুপারদের দ্বারা ক্ষতিগ্রস্থ হওয়ার ফলে ক্রাসনি লিমান এলাকায় ইউক্রেনের সামরিক বাহিনী প্রায় ৭০ জন সৈন্য এবং দুটি রাডার হারিয়েছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। ‘ক্র্যাসনি লিমান এলাকায়, সেন্ট্রাল মিলিটারি ডিস্ট্রিক্ট এবং এয়ারবর্ন ফোর্সের আর্টিলারি দ্বারা দেয়া আগুন সেরেব্রিয়ানস্কি বনাঞ্চলে ইউক্রেনীয় সেনাবাহিনীর ৮০ তম এবং ৯৫ তম এয়ার অ্যাসল্ট ব্রিগেডের ইউনিটগুলির ক্ষতি করেছে৷ শত্রুর ক্ষতির পরিমাণ ছিল ৭০ জন কর্মী, চারটি সাঁজোয়া যুদ্ধ যান এবং দুটি মার্কিন-তৈরি এএন/টিপিকিউ-৩৭ এবং এএন/টিপিকিউ-৫০ কাউন্টার-ব্যাটারি রাডার,’ মুখপাত্র বলেছেন৷

রাশিয়ান বাহিনী গত দিনে ডোনেটস্ক এলাকায় ৬০ টিরও বেশি ইউক্রেনীয় সেনা, দুটি সাঁজোয়া যান এবং দুটি হাউইৎজার কামান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। ‘গত ২৪ ঘন্টায়, ৬০জনেরও বেশি সৈনিক, দুটি সাঁজোয়া যুদ্ধ যান, তিনটি মোটর যান, দুটি হাউইটজার কামান এবং একটি মার্কিন-তৈরি এএন/টিপিকিউ-৫০ কাউন্টার ব্যাটারি রাডার ধ্বংস করা হয়েছে ডোনেৎস্ক এলাকায়,’ মুখপাত্র বলেছেন।

রাশিয়ান বাহিনী গত দিনে প্রায় ৩০ ইউক্রেনীয় সৈন্য এবং একটি গ্র্যাড রকেট সিস্টেমকে জাপোরোজিয়ে এলাকায় নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। ‘জাপোরোজিয়ে এলাকায়, ৩০ জন ইউক্রেনীয় সেনাকর্মী, তিনটি মোটর গাড়ি এবং একটি গ্র্যাড মাল্টিপল রকেট লঞ্চার গত ২৪ ঘন্টা ধরে ইউক্রেনীয় সেনা ইউনিটগুলিতে পূর্ব সামরিক জেলার সৈন্যদের দ্বারা সম্মিলিত ফায়ারপাওয়ার দ্বারা ক্ষতির ফলস্বরূপ ধ্বংস হয়ে গেছে,’ মুখপাত্র বলেছেন। কোনাশেনকভ রিপোর্ট করেছেন যে, রাশিয়ান বাহিনী গত দিনে ডিনিপার এলাকায় তার ক্রুসহ মার্কিন তৈরি হিমারস মাল্টিপল লঞ্চ রকেট সিস্টেম ধ্বংস করেছে। এছাড়া, রাশিয়ান বিমান প্রতিরক্ষা ব্যবস্থা গত দিনে ১৪টি হিমারস রকেট আটকে দিয়েছে।

সব মিলিয়ে রাশিয়ার সশস্ত্র বাহিনী বিশেষ সামরিক অভিযানের শুরু থেকে ৩৭৬টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ২০৩টি হেলিকপ্টার, ২,৯৩৪টি মনুষ্যবিহীন আকাশযান, ৪০১টি সারফেস টু এয়ার মিসাইল সিস্টেম, ৭,৬০৭টি ট্যাংক এবং অন্যান্য সাঁজোয়া যুদ্ধ যান, ৯৮৭টি মাল্টিপল রকেট লঞ্চার, ৩,৮৯৩টি ফিল্ড আর্টিলারি ও মর্টার এবং ৮,১৫৩টি বিশেষ সামরিক মোটর গাড়ি ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন