সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ পৃথিবীতে নেতৃত্ব দিবে, এর নাম হচ্ছে মুক্তিযুদ্ধ : নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১১:২১ এএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন বলে আজকে আমরা মাথা উঁচু করে দাঁড়িয়েছি। মুক্তিযুদ্ধে বিজয়ী হয়েছি বলে আজকে আমাদের সম্মান হয়েছে। সেই সম্মানকে ধরে রাখতে হবে। সে সম্মান ধরে রাখার একমাত্র কাজ হচ্ছে মুক্তিযুদ্ধ।

তিনি বলেন, আমরা অনেকে বলি- মুক্তিযুদ্ধ ৭১ সালে হয়ে গেছে; মুক্তিযুদ্ধ শেষ। মুক্তিযুদ্ধ শেষ হয় না। এদেশকে আরো এগিয়ে নেয়ার নামই হচ্ছে মুক্তিযুদ্ধ। এদেশকে সুন্দরভাবে গড়ে তোলার নাম হচ্ছে মুক্তিযুদ্ধ। এদেশকে সোনার বাংলা বিনির্মাণের নাম হচ্ছে মুক্তিযুদ্ধ। এদেশের প্রত্যেক নাগরিক একটি মানসম্পন্ন মানুষ হবে এর নাম হচ্ছে মুক্তিযুদ্ধ। এ বাংলাদেশ পৃথিবীতে নেতৃত্ব দিবে এর নাম হচ্ছে মুক্তিযুদ্ধ।

প্রতিমন্ত্রী মঙ্গলবার দিনাজপুরে বিরল উপজেলার কাজিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘরের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা কাওসারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর এবং বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায়।

প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধকে ধরে রাখার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধিন বর্তমান সরকার প্রত্যেক গ্রামে, প্রতিটি স্কুলে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর গড়ে তোলার পদক্ষেপ নিয়েছে। যেখান থেকে আমি অনুপ্রাণিত হব; আমার সন্তানরা অনুপ্রাণিত হবে। আমার পূর্ব পুরুষরা কিভাবে এদেশ সৃষ্টি করেছিল; কিভাবে আমার স্বাধীনতা এনে দিয়েছে; কিভাবে আমার জাতীয় পতাকা, আমার জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি’দিয়েছে। কিভাবে আমার মাতৃভাষা বাংলাকে ধরে রেখেছে।

তিনি বলেন, কিভাবে আমার বাঙালি জাতিকে পৃথিবীর কাছে পরিচয় করে দিয়েছে। মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর সে কথাই বলবে; সেই শিক্ষাই দিবে আমাদেরকে; এবং সেই শিক্ষাই যদি লাভ করতে পারি; তাহলে এ বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। আর সেই মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য এ কাজ একজনের নয়; একটা দলের নয়; এ কাজ হচ্ছে প্রতিটি নাগরিকের কাজ। আমরা সকলে মিলে যদি প্রতিশ্রুতিবদ্ধ হই যে, আমরা এদশকে তুলে ধরব; তাহলে নিশ্চয়ই এ বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনাকে নিয়ে মাথা উঁচু করে দাঁড়াবে।

প্রতিমন্ত্রী এর আগে বিরল উপজেলা পরিষদ অডিটরিয়ামে বিরল উপজেলা টাস্কফোর্স কমিটির সভা, শিক্ষাবৃত্তি ও বাইসাইকেল বিতরণ, আনসার সদস্যদের ব্যারাক উদ্বোধন, ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে বেঞ্চ বিতরণ, ৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন, দুটি ইউনিয়ন ভূমি অফিসের উদ্বোধন, মহিলা বিষয়ক অধিদফতরের চেক বিতরণ করেন। প্রতিমন্ত্রী পরে বিরল উপজেলার সিঙ্গুল হামিদ হামিদা উচ্চ বিদ্যালয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি যাদুঘর উদ্বোধন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
hassan ২৫ জানুয়ারি, ২০২৩, ৪:৩৯ পিএম says : 0
আবার দেশটাকে স্বাধীন করতে হবে তবেই আমরা স্বাধীন ভাবে জীবন-যাপন করতে পারব আরে স্বাধীনতা আসবে কোরআনের মাধ্যমে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন