শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঢাকায় পদযাত্রা করবে বিএনপি : মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ১:২৯ পিএম

রাজধানী ঢাকায় নতুন কর্মসূচি নিয়েছে বিএনপি। এবার ঢাকার এক জায়গা থেকে আরেক জায়গায় ‘পদযাত্রা’ করবে দলটি। গণতন্ত্র পুনরুদ্ধার এবং ১০ দফা দাবি আদায়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ কর্মসূচি পালন করবে।

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

কর্মসূচির মধ্যে রয়েছে ২৮ জানুয়ারি মহানগর উত্তর বিএনপি ঢাকার বাড্ডা এলাকা থেকে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত এবং ৩১ জানুয়ারি গাবতলী থেকে মাজার রোড় হয়ে মিরপুর ১০ নম্বর গোলচত্বর পর্যন্ত পদযাত্রা করবে।

একইভাবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করবে। প্রতিটি পদযাত্রা বেলা দু’টায় শুরু হবে।

সরকারি দলের উসকানিমূলক পাল্টা কর্মসূচি এবং বিদ্যুৎ-গ্যাসসহ নিত্যপণ্যের দাম কমানো, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকাসহ সব বিভাগীয় সদরে সমাবেশ কর্মসূচি রয়েছে। এর আগেই ঢাকা মহানগর বিএনপি চার দিনের পদযাত্রা কর্মসূচি দিল।

মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা আশা করি, এই কর্মসূচি অত্যন্ত শান্তিপূর্ণভাবে সমাপ্ত হবে। এবং জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারের দাবি আরও বেগবান হবে।

এ কর্মসূচি বিএনপির একার, না অন্য দলগুলোও যুগপৎভাবে অংশ নেবে— জানতে চাইলে বিএনপির মহাসচিব বলেন, অন্যান্য দলগুলোকেও বলব। এখনো আলাপ করা হয়নি। যদি তারা থাকতে চান, অংশ নেবেন।

সংবাদ সম্মেলনে মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সদস্যসচিব আমিনুল হক, মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, সদস্যসচিব রফিকুল আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুর সালাম আজাদ ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন