শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বলিউডে ‘পাঠান’ ঝড়, দু’দিনেই রেকর্ড আয়!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৯:৫৫ এএম

দীর্ঘ ৪ বছর পর ‘পাঠান’ দিয়ে বড় পর্দায় প্রত্যাবর্তন হলো বলিউড বাদশা শাহরুখ খানের। তার প্রত্যাবর্তন যে রাজকীয় হবে, তা নিয়ে বিশেষ সন্দেহ ছিল না। কিন্তু ‘পাঠান’ সব প্রত্যাশা ছাপিয়ে গেছে। বলিউডে করোনা মহামারির পর থেকে বক্স অফিসের সাফল্য ছিল হাতেগোনা। প্রায় নেই বললেও চলে। ফিকে হয়ে আসা সেই বলিউডপ্রীতি দর্শকের মনে জাগিয়ে তুলেছেন শাহরুখ। এখন ‘পাঠান’ ঝড়ে কাবু গোটা ভারত, সেই উত্তেজনা ছড়িয়েছে সার বিশ্বে।

মুক্তির প্রথম দিনেই একাধিক রেকর্ড গড়া ‘পাঠান’, দ্বিতীয় দিনে ৭০ কোটি টাকার ব্যবসা করেছে। একে প্রজাতন্ত্র দিবসের ছুটি, তার ওপর বাংলায় সরস্বতী পূজা, দলে দলে শাহরুখ, দীপিকা আর জন আব্রাহামের অ্যাকশন দেখতে গেছেন মানুষ। দ্বিতীয় দিনের শেষে দেশে ‘পাঠান’র মোট রোজগার ১২৫ কোটি টাকার বেশি। শাহরুখ খানের হাত ধরেই বলিউডের সিনেমা দেখতে আবার হলমুখী জনতা।

পরিসংখ্যান ঘাঁটলে দেখা যায়, এখনও পর্যন্ত ভারতে মুক্তিপ্রাপ্ত হিন্দি ছবিগুলির মধ্যে 'পাঠান'-এর প্রথম দু'দিনের রোজগারই সবচেয়ে বেশি। মাত্র দু'দিনে ১২৫ কোটির গণ্ডি ছোঁয়ার নজির আর কোনো হিন্দি সিনেমার নেই। দক্ষিণী সিনেমার ব্যবসায়িক আয়কেও ছাপিয়ে গিয়েছে 'পাঠান'। গত বছর মুক্তি পেয়েছিল 'কেজিএফ ২'। এতদিন পর্যন্ত ভারতীয় সিনেমার প্রথম দিনের ব্যবসার নিরিখে শীর্ষে ছিল এই সিনেমা। প্রথম এবং দ্বিতীয়, দু'দিনেই 'কেজিএফ ২'-কে হারিয়ে দিয়েছে 'পাঠান'।

এছাড়া করোনা মহামারীর পর বক্স অফিসে একচেটিয়া সাফল্য পাচ্ছিল দক্ষিণী সিনেমা। 'পুষ্পা : দ্য রাইস', 'আরআরআর', 'কেজিএফ ২' নজির গড়েছিল বক্স অফিসে। বলিউডের সিনেমা আর হলে গিয়ে দেখছিলেন না অনেকেই। তবে ৫৭ বছর বয়সে নায়করূপে শাহরুখের চেনা কারিশমা দেখতে সিনেমা হলে ভিড় উপচে পড়েছে। দেশ, বিদেশে সমস্ত নজির ছাপিয়ে যাচ্ছে 'পাঠান'।

প্রথম দু’দিনের আয়ের নিরিখে হিন্দি সিনেমার তালিকায় শীর্ষে ছিল হৃতিক রোশন এবং টাইগার শ্রফ অভিনীত 'ওয়ার'। ২০১৯ সালের এই সিনেমা প্রথম দিনে ৫৩ কোটি, দ্বিতীয় দিনে ২৩ কোটি টাকার ব্যবসা করেছিল। দু'দিনের মোট আয় হয়েছিল প্রায় ৭৫ কোটি টাকা।

দক্ষিণের 'বাহুবলী ২' বক্স অফিসে নজির গড়েছিল। তবে 'পাঠান'-এর আয়ের ধারেকাছে নেই সেই সিনেমার রোজগার। দু'দিনে 'বাহুবলী ২' মোট ৮৭ কোটি টাকার ব্যবসা করেছিল। ব্যবসার নিরিখে একের পর এক বলিউড সিনেমাকে ছাপিয়ে গিয়েছে 'পাঠান'। কিং খানের 'রাজকীয়' প্রত্যাবর্তন ফিকে করে দিয়েছে দক্ষিণী সিনেমার সাফল্যকেও।

বলিউডভিত্তিক প্রভাবশালী পোর্টাল পিঙ্কভিলার প্রতিবেদন; চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষকরা ধারণা করছে, ‘পাঠান’ দীর্ঘ মেয়াদে ৪৫০ কোটি রুপি সংগ্রহের দিকে এগিয়ে যাচ্ছে যা বলিউডের সর্বকালের সেরা উপার্জনকারী সিনেমা হিসাবে আবির্ভূত হবে। উদ্বোধনী সপ্তাহে ৩০০ কোটি রুপি আয়ের সম্ভবনাও রয়েছে সিনেমাটির। আর মাত্র পাঁচ দিনের মধ্যেই শাহরুখ খানের সবচেয়ে বেশি আয় করা সিনেমা হবে ‘পাঠান’।

পর্দায় ঝড় তোলা পাঠানে কিং খানের সঙ্গে আরও রয়েছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম। এছাড়াও একটি বিশেষ চরিত্রে রয়েছেন বলিউডের ‘ভাইজান’ সালমান খানও। ২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন