শুক্রবার , ৩১ মার্চ ২০২৩, ১৭ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

তিন দিনে ‘পাঠান’র দখলে বক্স অফিসের ১৫টি বড় রেকর্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১:৫০ পিএম

গত বুধবার (২৫ জানুয়ারি) ভারতসহ বিশ্বের ১০০টি দেশে মুক্তি পেয়েছে বলিউড শাহরুখ খানের প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। মুক্তির আগে থেকে সিনেমাটি নিয়ে ব্যাপক আগ্রহ ছিল দর্শকের। মুক্তির পর সেই আগ্রহ এখন তুঙ্গে। মুক্তির পর টানা ৩ দিন একই গতিতে ঝড়ো বেগে ছুটে চলছে ‘পাঠান’। বিশ্বজুড়ে বক্স অফিসে একের পর এক রেকর্ড করেই যাচ্ছে সিনেমাটি। মুক্তির মাত্র তিন দিনে সিনেমাটি বেশ কয়েকটি রেকর্ড নিজের নামে করে নিয়েছে। শুধু ভারতেই নয়, বেশ কয়েকটি দেশের বক্স অফিস রেকর্ড এখন ‘পাঠান’র দখলে।

বক্স অফিস সূ্ত্রে, এখন পর্যন্ত ‘পাঠান’ তার উদ্বোধনী সপ্তাহে ১৬৩ কোটি (আরো বাড়বে) রুপির মতো সংগ্রহ করেছে। শুধু ভারতেই নয়, আন্তর্জাতিক বাজারেও ‘পাঠান’ ছুটছে ঝড়ের বেগে। সিনেমাটি দুই দিনের আন্তর্জাতিক বক্স অফিসে আয় করে নিয়েছে ২৫০ কোটি রুপির বেশি।

বাণিজ্য বিশ্লেষকদের সূত্র অনুসারে, সিদ্ধার্থ আনন্দ পরিচালিত অ্যাকশন ধামাকা পাঠান আন্তর্জাতিক বাজারে উদ্বোধনী সপ্তাহান্তে ৩০০ কোটি রুপি আয় ছাড়িয়ে যাবে। এ ছাড়া বক্স অফিসে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড নিজের নামের পাশে করে নিয়েছে বলিউড বাদশাহর ‘পাঠান’।

দেখে নিন এমন ১৫টি বড় রেকর্ড, যা ‘পাঠান’ মাত্র তিন দিনেই ভেঙে দিয়েছে-

হিন্দি চলচ্চিত্রের সর্বকালের সবচেয়ে বড় নন-হলিডে উদ্বোধনী আয়
বলিউডের সর্বকালের সবচেয়ে বড় উদ্বোধনী আয় (৫৭ কোটি রুপি)
সর্বকালের সবচেয়ে বড় একক দিনের আয়
সর্বকালের সবচেয়ে বড় দ্বিতীয় দিনের আয়
ভারতে সবচেয়ে বড় হলিডে কালেকশন (১২৭ কোটি)
বলিউডের প্রথম চলচ্চিত্র, যা পরপর দুই দিনে ৫০ কোটির বেশি আয় করেছে
এক দিনে ৬০ কোটি রুপি আয় করা প্রথম চলচ্চিত্র
এক দিনে ৬৫ কোটি রুপি আয় করা প্রথম চলচ্চিত্র
এক দিনে ৭০ কোটি রুপি আয় করা প্রথম চলচ্চিত্র
২ দিনে ভারতে ১০০ কোটি রুপির ক্লাবে প্রবেশ করা প্রথম চলচ্চিত্র
১০০ কোটি রুপির ক্লাবে প্রবেশ করা দ্রুততম চলচ্চিত্র
বিশ্বব্যাপী এক দিনে ১০০ কোটি রুপি আয় করা প্রথম বলিউড চলচ্চিত্র
বিশ্বব্যাপী বক্স অফিসে দ্রুততম ১০০ কোটি রুপি আয়
বিশ্বব্যাপী বক্স অফিসে সবচেয়ে দ্রুত ২০০ কোটি আয়
বিশ্বব্যাপী বক্স অফিসে দ্রুততম ২৫০ কোটি রুপি আয়

এছাড়া পিভিআর, আইনক্স, সিনেপোলিস ও ন্যাশনাল মাল্টিপ্লেক্স চেইনসহ ভারতের সব ধরনের থিয়েটারে প্রথম দুই দিনে সর্বোচ্চ আয় করা চলচ্চিত্র এবং জার্মানি, মধ্যপ্রাচ্য, ইংল্যান্ড, রাশিয়াসহ বেশ কয়েকটি দেশে ভারতীয় চলচ্চিত্র হিসেবে প্রথম দিনের আয়ে আগের সব রেকর্ড ভেঙেছে ‘পাঠান’। বক্স অফিসের বড় ১৫টি রেকর্ডসহ মাত্র তিন দিনেই মোট ৭৫টি রেকর্ড নিজের নামের পাশে করে নিয়েছে সিনেমাটি।

বাণিজ্য বিশ্লেষকদের ধারণা, প্রথম সপ্তাহ শেষে বলিউডের বেশির ভাগ বক্স অফিস রেকর্ডই থাকবে ‘পাঠান’ শাহরুখের ঝুলিতে। শাহরুখ ভক্তদের প্রত্যাশাও সেটাই। দেখা যাক, কোথায় গিয়ে থামে এই ‘পাঠান’ ঝড়!

‘পাঠান’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে আছেন দীপিকা পাড়ুকোন। এরই মধ্যে সিনেমার ট্রেলার ও গান আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে দেখা গেছে সালমান খানকে। যশরাজ ফিল্মসের ব্যানারে ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন