শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এখনো শঙ্কামুক্ত নন আঁখি, পুড়ে গেছে শ্বাসনালি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৯:৩৯ এএম | আপডেট : ৯:৪২ এএম, ৩১ জানুয়ারি, ২০২৩

শনিবার (২৮ জানুয়ারি) বৈদ্যুতিক শর্ট সার্কিটে দগ্ধ হয়ে শরীরের ৩৫ শতাংশ পুড়ে গেছে ছোট পর্দার অভিনেত্রী শারমিন আঁখির। বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন তিনি। শারমিনের শারীরিক অবস্থা গত দুই দিনের মতো এখনো অপরিবর্তিত। রক্তে প্লাজমা কমতে থাকায় তাকে প্লাজমা দেওয়া হচ্ছে। হাসপাতালের এইচডিইউতে রেখেই এই অভিনেত্রীর চিকিৎসা চলছে। শারীরিক অবস্থা বুঝে তাকে কেবিনে স্থানান্তর করা হতে পারে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, অভিনেত্রী শারমিনের অবস্থা আজও একই রকম রয়েছে। তেমন পরিবর্তন হয়নি। আমরা তাকে নিয়মিত দেখভাল করছি। সেরে উঠতে একটু সময় লাগবে। এর আগে তিনি জানিয়েছিলেন, শারমিনের শরীরের ৩৫ ভাগ অংশ পুড়ে গেছে। তার শ্বাসনালি পুড়ে গেছে, খুব একটা শঙ্কামুক্ত নন।

গত শনিবার মিরপুরের একটি শুটিংবাড়ির মেকআপ রুমে বিস্ফোরণে গুরুতর আহত হন অভিনেত্রী শারমিন আঁখি। সেদিনই তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেই বিস্ফোরণে আঁখির হাত, পা, চুলসহ শরীরের বেশ কিছু অংশ পুড়ে যায়। তিন দিন ধরে তার চিকিৎসা চলছে।

আঁখির স্বামী নাট্য নির্মাতা রাহাত কবির হাসপাতাল থেকে বলেন, ‘অবস্থা এখনো স্ট্যাবল নয়। এর মাঝেই হঠাৎ করে অবস্থা কিছুটা খারাপ হয়েছিল। প্লাজমা কমে যাচ্ছিল। চিকিৎসকেরা আমাদের জানিয়েছিলেন রক্ত প্রস্তুত রাখতে। এখন প্লাজমা দেওয়া হচ্ছে। নিয়মিত ডোনার প্রস্তুত রাখতে হচ্ছে। কারণ, বার্ন রোগীর শারীরিক অবস্থা ফল করার আশঙ্কা থাকে। এ ধরনের রোগী সেনসেটিভ। পাঁচ থেকে সাত দিন না গেলে অবস্থা বোঝা যাবে না। প্রতিটি মুহূর্ত আমাদের চিন্তা করতে হচ্ছে।’

রাহাত আরও বলেন, ‘আঁখির হাত, পা ও মুখ ঝলসে গিয়েছিল। পোড়া চামড়ার কিছু অংশ খুলে পড়ছিল। প্রথম দিনেই চিকিৎসকেরা আঁখির হাতের কনুই পর্যন্ত চামড়া কেটে ফেলেছেন, ঊরুর চামড়াও কাটতে হয়েছে। মুখের কিছু অংশ পুড়েছে। তার দুই হাত–পা মুড়িয়ে গেছে। কথা বলতে পারলেও আঁখি মানসিকভাবে কিছুটা চিন্তা করছে। ডাক্তাররা বলেছেন, শিগগির অবস্থা ভালোর দিকে যাবে। তাঁর জন্য সবার কাছে দোয়া চাই।’

প্রায় ১০ বছরেরও বেশি সময় ধরে অভিনয় করছেন শারমিন আঁখি। চট্টগ্রামে আঁখি’র মঞ্চে যাত্রা শুরু অরিন্দম নাট্য সম্প্রদায়ের মধ্য দিয়ে। এই দলের নিয়মিত প্রযোজনা তারাশংকর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ নাটকের মূল চরিত্র ‘বসন’ করেই আলোচনায় আসেন তিনি। পরবর্তীতে টিভি নাটকে কাজ করেও আলোচনায় ছিলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন