শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

অপূর্ণ ইচ্ছেগুলো একটু একটু করে পূর্ণতা পাচ্ছে - দীঘি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:০৬ এএম

ঢাকাই চলচ্চিত্রের তরুণ প্রজন্মের চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি। তিনি ছোটবেলাতেই অভিনয় দিয়ে মাত করেছেন দর্শক হৃদয়। ছোট বেলায় একটি বিজ্ঞাপনে মডেল হয়ে দারুণ জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। শিশুশিল্পী হিসেবে তার খ্যাতি ছিল আকাশচুম্বী। সেই ছোট্ট দীঘি এখন পুরোদস্তুর নায়িকা। ইতোমধ্যে বেশ কয়েকটি সিনেমা এবং ওয়েবসিরিজে কাজ করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। সেই সুবাদে প্রায়শই তাকে নিয়ে আলোচনা হয়। সবমিলে ক্যারিয়ারে ব্যস্ত সময় পার করছেন দীঘি। এর পাশাপাশি সোশ্যাল মিডিয়ায়ও দারুণ সক্রিয় তিনি। প্রতিনিয়ত ছবি, ভিডিও পোস্ট করেন। সেগুলো নিয়ে অনুসারীদের মধ্যে আলোচনার অন্ত নেই।

সম্প্রতি একটি কাজের সূত্র ধরে দীঘি বললেন, ‘অপূর্ণতাগুলো একটু একটু করে রং পাচ্ছে। ফলে বলা যায় পূর্ণতার ডালে রং লাগছে।’ তিনি আরও বলেন, ‘জীবনে একটা অপূর্ণতা ছিল বা জীবনে যে জিনিসগুলো কখনো হয়নি, সেসব একটু একটু করে পূর্ণতা পাচ্ছে।’

‘শ্রাবণ জোছনা’ নামের একটি সিনেমার শুটিং শেষ করেছেন দীঘি। এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মতো অনুদানের সিনেমায় অভিনয় করলেন তিনি। এ প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘এই সিনেমায় কাজের অভিজ্ঞতা খুবই ভালো। অনেকগুলো লোকেশনে সিনেমাটির শুটিং হয়েছে। ফরিদপুরে শুটিং করার সময় তাপমাত্রা নেমে যেত ৮-৯ ডিগ্রিতে, সেই ঠাণ্ডায় আমরা শুটিং করেছি।’

দীঘি আরো বলেন, ‘সবাই কো-অপারেট করেছে বলেই এই সিনেমার শুটিং সম্পন্ন করেছি। সবাই আমার খেয়াল রেখেছে, আমি যেন ঠাণ্ডায় অসুস্থ হয়ে না যাই। তাই এটা খুব সুখকর একটা বিষয়। আনন্দময় সময়ের মধ্য দিয়ে সিনেমার শুটিং শেষ হয়েছে।’ এ সময় দীঘি কৃতজ্ঞতা জানান নির্মাতা খোকন, সহ-অভিনেতা নূরসহ সকল কুশীলবের প্রতি।

এদিকে, আগামী ফেব্রুয়ারি থেকে দীঘির ফেরা সিনেমার শুটিং শুরু হতে যাচ্ছে। এই ছবি নিয়েও দীঘির প্রত্যাশা দীর্ঘ।

প্রসঙ্গত, ব্যক্তিগত জীবনে দীঘি চলচ্চিত্র পরিবারের সন্তান। তার বাবা সুব্রত বড়ুয়া চলচ্চিত্র অভিনেতা এবং মা দোয়েল চলচ্চিত্র নায়িকা। ২০০৬ সালে নিজের প্রথম ‘কাবুলিওয়ালা’ সিনেমায় অভিনয় করে দীঘি জিতে নিয়েছিলেন শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। দীর্ঘ ১৫ বছর পর সেই দীঘির নামের আগে ‘নায়িকা’ তকমা লেগেছে গত বছরের মার্চে। মুক্তি পেয়েছে তার অভিনীত প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। এরপর ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ শিরোনামে আরও একটি সিনেমা মুক্তি পেয়েছে দীঘির। বড় পর্দার পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও আত্মপ্রকাশ করেছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন