শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কানাডার ১২ শহরে দেখানো হবে ‘পরাণ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:০৫ পিএম

গত বছর ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় রায়হান রাফী নির্মিত সিনেমা ‘পরাণ’। গল্প, নির্মাণশৈলি আর অভিনয়ের শক্তিতে সিনেমাটি বিপুল দর্শকপ্রিয়তা পায়। এবার কানাডায় মুক্তি পাচ্ছে আলোচিত সিনেমাটি। আগামী ৩ ফেব্রুয়ারি কানাডার টরন্টো, মন্ট্রিয়াল, হ্যালিফ্ল্যাক্সসহ ১২ শহরে দেখানো হবে ‘পরাণ’। নির্মাতা রায়হান রাফি গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করে জানিয়েছেন, দর্শকের আগ্রহ থাকায় কানাডায় মুক্তি দেওয়া হচ্ছে ‘পরাণ’।

গণমাধ্যমকে রাফি বলেন, ‘এর আগেই কানাডায় মুক্তির কথা ছিল আমাদের সিনেমাটির। সেই সময় যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া থেকে দারুণ সাড়া পাচ্ছিলাম। পরে জানতে পারি, কানাডায় বসবাসরত বাঙালিদের ছবিটি দেখার আগ্রহ আছে। তারা নিয়মিত ফেসবুকে ও বিভিন্ন জায়গায় মন্তব্য করে সিনেমাটি দেখার আগ্রহ প্রকাশ করছেন। মূলত তাদের আগ্রহেই সিনেমাটি কানাডায় মুক্তির উদ্যোগ নিয়েছি। আগামী শুক্রবার থেকে কানাডার ১২টি থিয়েটার হলে সপ্তাহব্যাপী চলবে ছবিটি।’

কানাডায় ‘পরাণ’ পরিবেশনার দায়িত্ব রয়েছে যুক্তরাষ্ট্রভিত্তিক পরিবেশক প্রতিষ্ঠান বায়োস্কোপ। প্রতিষ্ঠানটির কর্ণধার রাজ হামিদ বলেন, ‘প্রথম সপ্তাহে কানাডার বিভিন্ন শহরে আটটি সিনেপ্লেক্স ও চারটি ল্যান্ডমার্ক থিয়েটার হলে চলবে ছবিটি। দ্বিতীয় সপ্তাহে কানাডার আরও দুটি নতুন শহরে মুক্তির কথা আছে ছবিটির।’

রাজ হামিদ আরো জানান, এরপর সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে ছবিটির মুক্তির প্রক্রিয়া চলছে। এদিকে কানাডায় ৩ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে, ‘নক অ্যাট দ্য কেবিন’, ‘এইটি ফর ব্র্যাডি’, ‘ক্লোজ’সহ কয়েকটি চলচ্চিত্র। এই চলচ্চিত্রগুলোর পাশাপাশি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ‘পরাণ’।

‘পরাণ’-এ প্রধান তিন চরিত্রে অভিনয় করেছেন শরীফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান। এ ছাড়া অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, রোজী সিদ্দিকী, লুৎফর রহমান জর্জ, রাশেদ মামুন অপু, মিলি বাশারসহ অনেকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন