শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

প্রতারণা মামলায় চলচ্চিত্র পরিচালক গ্রেফতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৯ এএম

চলচ্চিত্র নির্মাতা শফিক হাসানকে গ্রেফতার করেছে পুলিশ। কপিরাইট আইন লঙ্ঘনের কারণে এফডিসি থেকে আটক করা হয়েছে তাকে। গত রবিবার (২৯ জানুয়ারি) বিকেলে এফডিসির ক্যান্টিন থেকে তাকে গ্রেপ্তার করে তেজগাঁ থানা পুলিশ। সংবাদমাধ্যমকে এ খবরের সত্যতা নিশ্চিত করেছেন তেঁজগাও থানার উপপরিদর্শক মো. শাহজাহান।

তিনি বলেন, ‘শফিক হাসানের বিরুদ্ধে লেনদেন সংক্রান্ত অভিযোগ ছিল। তাকে প্রতারণা মামলায় গ্রেফতার করা হয়েছে।’

শফিক হাসানের গ্রেফতার প্রসঙ্গে চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকন বলেন, ‘গত শনিবার শফিক হাসানকে এফডিসি থেকে গ্রেফতার করে নিয়ে গেছে পুলিশ। শফিক হাসানের পা ভেঙে গেছে, তিনি গাড়িতে বসে ছিলেন। পুলিশ এসে ওয়ারেন্ট দেখিয়ে নিয়ে যায়। আমি নিজে কাগজ দেখতে চেয়েছি। সেখানে কী কারণে গ্রেফতার করা হচ্ছে সেটা লেখা ছিল না।’

জানা গেছে, ‘ধূমকেতু’ ও ‘স্বপ্ন ছোঁয়া’ সিনেমা দুটির প্রযোজক বিদেশে থাকার সুযোগে রুবেল নামের এক ব্যক্তিকে ভুয়া মালিক বানিয়ে সিনেমা দুটির স্বত্ব দুই জায়গায় বিক্রি করেছেন নির্মাতা শফিক হাসান। পরে বিষয়টি জানাজানি হয়ে গেলে শফিক টাকা ফেরত দিয়ে দিতে চান। কিন্তু এরপরও টাকা ফেরত না দিলে টেলিভিশন রাইট কেনা চ্যানেল এটিএন বাংলা প্রতারণা মামলা করে শফিকের বিরুদ্ধে। ওই মামলায় পুলিশ আটক করে তাকে।

এ প্রসঙ্গে এটিএন বাংলার প্রোগ্রাম হেড কেএম মাহমুদ হাসান বলেন, ‘২০১৬ সালে লাইভ টেকনোলজিসের কাছে সাইমন সাদিক অভিনীত “স্বপ্ন ছোঁয়া” আর ২০১৯ সালে শাকিব খান অভিনীত “ধূমকেতু” ছবিটির ইউটিউব ও টিভি সত্ত্বে বিক্রি করে। সেই দুটি ছবিই আবার সে আমাদের কাছেও বিক্রি করে ঘোর অন্যায় করেছে। আমরা বিষয়টি নিজেদের মধ্যে রেখেই সুরাহা করতে চেয়েছিলাম। কিন্তু তা আর হয়নি। অবশেষে বাধ্য হয়েই আমাদের আইনের পথ বেছে নিতে হয়েছে।’

শাকিব খান, পরীমনিসহ অনেক তারকাই অভিনয় করেছেন শফিকের সিনেমায়। তার পরিচালিত ‘ধূমকেতু’ সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান, পরীমনি, তানহা তাসনিয়া, নাজনীন হ্যাপি, আলীরাজ, দিতি, অমিত হাসান, সিবা শানু, রেবেকাসহ অনেকে। আর ‘স্বপ্ন ছোঁয়া’য় অভিনয় করেছেন সাইমন সাদিক, ববি, তানভীর খান, প্রবীর মিত্র, কাজী হায়াৎ, মিশা সওদাগরসহ অনেকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন