শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ফের জাতিসংঘের শরণার্থী সংস্থার শুভেচ্ছা দূত তাহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৩ এএম

সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান আরও দুই বছরের জন্য জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) শুভেচ্ছা দূত হয়েছেন। বিগত কয়েক বছর টানা শরণার্থীদের জন্য কাজ করার ধারাবাহিকতায় তাহসান খান সম্প্রতি শরণার্থীদের সঙ্গে আরও দুই বছর কাজ করার জন্য একটি চুক্তি স্বাক্ষর করেন। সোমবার (৬ ফেব্রুয়ারি) ইউএনএইচসিআরের ঢাকা অফিস এ তথ্য জানায়।

ইউএনএইচসিআর জানায়, তাহসান খান ইউএনএইচসিআরের সঙ্গে কাজ করছেন ২০১৯ সাল থেকে। তিনি প্রতি বছর কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন এবং শরণার্থীদের চাহিদা, চ্যালেঞ্জ ও ভবিষ্যতের আশা সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা তৈরিতে ইউএনএইচসিআরকে সাহায্য করেছেন।

এ প্রসঙ্গে তাহসান খান বলেন, ইউএনএইচসিআর শুভেচ্ছা দূত হিসেবে মানবতার জন্য কণ্ঠস্বর হিসেবে কাজ করা একটি সম্মানের বিষয়। আমি এটা ভেবে আনন্দিত যে আমি সামনের দিনগুলোতেও শরণার্থীদের জন্য আমার কাজ চালিয়ে যাব। আমি আশা করি, ইউএনএইচসিআরের সঙ্গে আমার কাজের মাধ্যমে আমি শরণার্থীদের সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং স্থানীয় জনগণ ও শরণার্থীদের মধ্যে সম্প্রীতি আনতে একটি বড় ভূমিকা রাখতে পারব।

বাংলাদেশে ইউএনএইচসিআরের প্রতিনিধি ইয়োহানেস ভন ডার ক্লাও বলেন, তাহসানের সঙ্গে কাজ করা খুবই আনন্দের। তার রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা লাঘবে কাজ চালিয়ে যাওয়ার এই সিদ্ধান্তে আমরা কৃতজ্ঞ। তার অনন্য ব্যক্তিত্ব আমাদের সাহায্য করে মানুষকে বোঝাতে যে শরণার্থীরা শুধুই একটি সংখ্যা নয়, বরং তারাও মানুষ। তাদেরও আছে দুশ্চিন্তা, স্বপ্ন, চাহিদা এবং সম্ভাবনা। নিজ দেশে তাদের জীবন ধ্বংস হয়ে পড়ার পর তারা চায় শরণার্থী জীবনে একটু স্থিতিশীলতা।

উল্লেখ্য, তাহসান বিশ্বব্যাপী ইউএনএইচসিআরের ৪০ জন শুভেচ্ছাদূতের একজন; যারা তাদের জনপ্রিয়তা, আত্মত্যাগ ও কঠোর পরিশ্রমের মাধ্যমে বিশ্বের প্রতিটি কোণে শরণার্থীদের অবস্থা ও ইউএনএইচসিআরের কাজকে তুলে ধরতে সাহায্য করেন। শুভেচ্ছাদূতরা নিয়মিত বিশ্বকে মনে করিয়ে দেন শরণার্থী ও বলপ্রয়োগে বাস্তুচ্যুত মানুষদের সুরক্ষা, মর্যাদাপূর্ণ জীবন এবং তাদের দুর্দশার সমাধানের প্রয়োজনের কথা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন