বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সেন্সর বোর্ডের হুশিয়ারি, পাকিস্তানে বন্ধ হল ‘পাঠান’ প্রদর্শন!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৯ পিএম

সারা বিশ্বে ‘পাঠান ঝড়’-এর আঁচ যে পাকিস্তানেও লেগেছিল সে খবর আগেই প্রকাশিত। গত ২৫ জানুয়ারি মুক্তি পায় শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। তার পর থেকেই পাকিস্তানে বেআইনি ভাবে প্রেক্ষাগৃহে সিনেমাটির প্রদর্শন শুরু হয়েছে বলে জানা যায়। পাকিস্তানে ‘পাঠান’-এর প্রদর্শনের আয়োজন করেছিল ‘ফায়ারওয়ার্কস ইভেন্টস’ নামক একটি সংস্থা কিন্তু পাকিস্তানের সেন্সর বোর্ড সে দেশে সিনেমাটির বেআইনি প্রদর্শন বন্ধে কড়া পদক্ষেপ নেয়।

পাকিস্তানের সেন্সর বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, বোর্ডের ছাড়পত্র না পেলে ব্যক্তিগত পরিসরে কোনও সিনেমার প্রদর্শন বেআইনি। অন্যথায় ৩ বছরের কারাদণ্ড বা ১ লক্ষ টাকা (পাকিস্তানি মুদ্রায়) পর্যন্ত জরিমানা হতে পারে।

সেন্সর বোর্ডের পক্ষ থেকে নোটিশ পাওয়ার পর ‘ফায়ারওয়ার্কস ইভেন্টস’ পাকিস্তানে ‘পাঠান’-র প্রদর্শন বন্ধ করেছে। কারণ অন্য ভারতীয় সিনেমার মতোই পাকিস্তানে মুক্তির ছাড়পত্র পায়নি সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। তবে প্রতিবেশী দেশে ‘সিন্ধ বোর্ড অফ ফিল্ম সেন্সরস’-এর পক্ষে সেই নিষেধাজ্ঞাকে থোড়াই কেয়ার! নিষেধাজ্ঞাকে এক প্রকার কাঁচকলা দেখিয়ে পাকিস্তানের প্রেক্ষাগৃহে রমরমিয়ে প্রদর্শিত হয়েছে শাহরুখের সিনেমা। হাউসফুল হয়েছে প্রেক্ষাগৃহ।

‘ফায়ারওয়ার্কস ইভেন্টস’-এর আয়োজনে করাচির ডিফেন্স হাউজিং অথরিটি-তে চলছিল শাহরুখ অভিনীত এই সিনেমার প্রদর্শন। টিকিটের মূল্য ধার্য করা হয়েছিল পাকিস্তানি মুদ্রায় ৯০০ টাকা।

এদিকে ভারত-সহ সারা বিশ্বের বক্স অফিসে একের পর এক নজির সৃষ্টি করে চলেছে এই সিনেমা। যশরাজ ফিল্মসের ব্যানারে ‘পাঠান’-এ শাহরুখের সঙ্গী হয়েছেন দীপিকা পাড়ুকোন। এ ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম রোড়ে, মনিশ ওয়াদওয়া প্রমুখ। ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন বলিউডের ভাইজান সালমান খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন