বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

স্বর্ণের মতো পয়সা দেখিয়ে প্রতারণা, আটক দুই

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩৩ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্বর্ণের মতো পয়সা দেখিয়ে প্রতারণা করতে গিয়ে দুই ব্যাক্তিকে আটক করে থানায় খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে আটক দু'জনকে থানায় নিয়ে আসে পুলিশ। পরে মঙ্গলবার বিকেলে প্রতারক চক্রটির বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়। সেই মামলায় পাঁচ দিনের রিমান্ড চেয়ে বুধবার তাদের আদালতে সোপর্দ করা হবে নিশ্চিত করেন ঈশ্বরগঞ্জ থানার ওসি।

জানা যায়, উপজেলার সোহাগী ইউনিয়নের বৃ-কাঁঠালিয়া গ্রামের কাপড় ব্যবসায়ী কামরুল হাসান প্রতারণার স্বীকার হন। গত ২৮ জানুয়ারি অমি নামে এক প্রতারক লুঙ্গি কেনার ছলে প্রতারণার ফাঁদ পাতে। এসময় প্রতারক নিজেকে রাজমিস্ত্রি পরিচয় দিয়ে ঈশ্বরগঞ্জে কাজ করা অবস্থায় হিন্দু বাড়িতে মাটির নিচ থেকে ৬৭০টি স্বর্ণের কয়েন পাওয়ার দাবি করে। প্রতিটি কয়েনের দাম ৪ হাজার টাকা হলেও ১ হাজার টাকায় ৬০০ কয়েন ৬ লাখ টাকায় বিক্রির চুক্তি হয়। একটি কয়েন আসল দেখিয়ে বিশ্বাসযোগ্যতা অর্জন করে তিন লাখ টাকা হাতিয়ে নেয়। কয়েন দিয়ে বাকি টাকা গতকাল মঙ্গলবার নিতে আসে চক্রটির সদস্যরা। এসময় সোহাগী রেল স্টেশন এলাকায় চক্রটির দেওয়া একটি কয়েন পূণরায় যাচাই করতে গিয়ে নকল প্রমাণিত হয়। তখন প্রতারণার বিষয়টি টের পেয়ে আটক করা কয় দু'জনকে। পালিয়ে যায় আরও কয়েকজন। আটককৃতরা হলেন- মাদারীপুর জেলার রাজৈর থানার মহষমারী গ্রামের আজাদ শেখ (৩২) ও গজারিয়া গ্রামের রবিউল শেখ (৩২।

বিষয়টি নিয়ে কামরুল হাসান বাদি হয়ে দু'জনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েক জনকে আসামী করে মঙ্গলবার বিকেলে থানায় মামলা দায়ের করেন।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, ৩০০ গোলাকৃতি ধাতব পদার্থের কয়েন জব্দ করা হয়েছে। এবিষয়ে
মামলা হয়েছে। আটককৃত দুই প্রতারককে বুধবার ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হবে।##

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন