শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

এবার ভারতে মুক্তি পাচ্ছে পাকিস্তানের ‘জয়ল্যান্ড’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২৩ এএম

এবার ভারতে বাণিজ্যিকভাবে মুক্তি পেতে যাচ্ছে অস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নেয়া পাকিস্তানি সিনেমা ‘জয়ল্যান্ড’। আগামী ১০ মার্চ সিনেমাটি পাকিস্তানে মুক্তি পেতে যাচ্ছে বলে ‘জয়ল্যান্ড’ অফিশিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে জানানো হয়েছে। সেখানে একটা পোস্টার শেয়ার করে জানানো হয় স্পেন, যুক্তরাজ্য, সুইজারল্যান্ড, ভারত, যুক্তরাষ্ট্র ও পূর্ব ইউরোপে সিনেমাটির মুক্তির তারিখ।

‘জয়ল্যান্ড’ পরিচালক সায়িম সাদিকের প্রথম সিনেমা। পাকিস্তানের প্রথম সিনেমা হিসেবে গত বছর ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে আঁ সার্তেঁ রিগা বিভাগে মনোনয়ন পেয়েছিল ‘জয়ল্যান্ড’। সিনেমাটি একই সঙ্গে কুইয়ার পাম ও জুরি পুরস্কার জিতেছিল।

সিনেমাটি অস্কারের আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগের সংক্ষিপ্ত তালিকায় থাকলেও শেষ পর্যন্ত চূড়ান্ত মনোনয়নে জায়গা করে নিতে পারেনি সিনেমাটি। তবে অস্কারের চূড়ান্ত মনোনয়নের ভোট পর্বের স্ক্রিনিংয়ের সময় ‘জয়ল্যান্ড’ দেখে প্রশংসা করেন প্রিয়াঙ্কা চোপড়া। এছাড়া ভারতীয় অনেক অভিনয়শিল্পীও প্রশংসা করেছিলেন সিনেমাটির।

‘জয়ল্যান্ড’র গল্প পুরুষতান্ত্রিক এক পরিবারের ছোট ছেলে হায়দারকে নিয়ে। একজনের বদলি হিসেবে সে ইরোটিক এক নাচের দলে যোগ দেয়। তারপরই শুরু হয় ঝামেলা। কারণ, এরপর এক তৃতীয় লিঙ্গের মানুষের প্রতি ভালোবাসা জন্মায় তার। সিনেমাটিতে অভিনয় করেছেন রাস্তি ফারুক, আলিনা খান, সরওয়াত গিলানি, সানিয়া সাঈদ প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন