রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কমিয়ে দেওয়া হলো ‘পাঠান’র টিকিটের দাম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪৭ পিএম

ভারতের এ যাবতকালের সবচেয়ে ব্যাবসাসফল সিনেমা 'পাঠান'। হাজার কোটি ক্লাবের দিকে পা বাড়াছিল ‘পাঠান’। কিন্তু দিনপ্রতি ‘পাঠান’র রোজগারের দিকে তাকালেই লাভ-লোকসানের হেরফের নজর পড়তে বাধ্য। আসলে প্রথম সপ্তাহের তুলনায় দ্বিতীয় সপ্তাহের আয় অনেকটাই কম হয়েছে ‘পাঠান’র। এমন প্রতিক্রিয়া দেখে প্রযোজনা সংস্থা ‘যশরাজ ফিল্মস’-এর পক্ষ থেকে দ্বিতীয় সপ্তাহে এসে কমিয়ে দেওয়া হয় এই সিনেমার টিকিটের দাম।

বলিউডের বাণিজ্য বিশেষজ্ঞ তরণ আর্দশ টুইট করে লেখেন, ‘‘জাতীয় স্তরে কমিয়ে দেওয়া হল এই ছবির টিকিটের মূল্য। সিনেমা দেখার অভিজ্ঞতাকে সাশ্রয়ী করতেই এই পদক্ষেপ। সপ্তাহান্তে টিকিটের দাম সপ্তাহের অন্যন্য দিনের মতোই থাকতে চলেছে এ বার থেকে।’’

মুক্তির পরে ভারত জুড়ে এই সিনেমার টিকিটের দাম কোথায় ১৬০০ টাকা, কোথাও আবার ২০০০ টাকা ছিল মাল্টিপ্লেক্সের ক্ষেত্রে। সিঙ্গল স্ক্রিনগুলিতে তুলনামূলক কম। প্রযোজনা সংস্থার নয়া এই উদ্যোগ ‘বাহুবলী’ ও ‘কেজিএফ ২’ সিনেমার ৫০০ কোটি টাকা ব্যবসার নজির ছুঁতে চাওয়ার ব্যবধান কমানোরই পন্থা বলে মনে করছেন একাংশ।

প্রথম সপ্তাহে ‘পাঠান’ যে হারে চুটিয়ে ব্যবসা করেছিল, দ্বিতীয় সপ্তাহে সেই ব্যবসায় টান পড়ে। তবে ইতিমধ্যেই আমির খানের ‘দঙ্গল’, দক্ষিণী সিনেমা ‘বাহুবলী ২’ এবং ‘কেজিএফ ২’-কে ব্যবসার দিক থেকে পেরিয়ে গিয়েছে বাদশার ‘পাঠান’। ব্যবসা করেছে ৮০০ কোটি টাকার। সিনেমাটি মুক্তির পর প্রথম মঙ্গলবার ২৩ কোটি টাকা উপার্জন করেছে ‘পাঠান’। কিন্তু দ্বিতীয় মঙ্গলবার সিনেমাটি কত ব্যবসা করেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

যদিও এখনও আশা ছাড়েননি বক্স অফিস বিশেষজ্ঞরা। ভ্যালেন্টাইন সপ্তাহ উপলক্ষে এই সিনেমা ভালো ব্যাবসা করতে পারে কি না, সে দিকে নজর রাখবেন তারা।

উল্লেখ্য, শাহরুখ-দীপিকা জুটির কোনও সিনেমাই কখনও বক্স অফিসে মার খায়নি। ‘পাঠান’-এর আগে তাদের একসঙ্গে করা তিনটি সিনেমাও বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি টপকেছিল। তবে ‘পাঠান’ পূর্বের সব দৃষ্টান্ত ভেঙে নয়া নজির গড়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন