শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

যুক্তরাষ্ট্রের ৫১ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘মেইড ইন চিটাগং’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১০ এএম

আগামীকাল ১০ ফেব্রুয়ারি (শুক্রবার) যুক্তরাষ্ট্রে মুক্তি পেতে যাচ্ছে সম্পূর্ণ চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত বাংলাদেশের প্রথম চলচ্চিত্র ‘মেইড ইন চিটাগং’। আগের বছরের সাফল্যের ধারাবাহিকতায় এ বছর বায়োস্কোপ ফিল্মস তাদের প্রথম পরিবেশনা হিসেবে যুক্তরাষ্ট্রে মুক্তি দিচ্ছে সিনেমাটি। এ উপলক্ষে ৬ ফেব্রুয়ারি জ্যাকসন হাইটসে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

জানা গেছে, নিউ ইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাসহ প্রায় ২২টি শহরের ৫১টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে ‘মেইড ইন চিটাগং’ সিনেমাটি। জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমায় সপ্তাহব্যাপী ২৮টি শো থাকবে বলে জানিয়েছেন বায়োস্কোপ কর্তৃপক্ষ। এছাড়া দ্বিতীয় সপ্তাহে প্রেক্ষাগৃহ সংখ্যা আরও বাড়বে বলে জানিয়েছে তারা।

‘মেইড ইন চিটাগং’ সিনেমাটির পরিচালক ইমরাউল রাফাত। রূপকথা প্রোডাকশনের ব্যানারে নির্মিত রোমান্টিক কমেডি ঘরানার সিনোমটির প্রযোজক এনামুল কবির সুজন। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সঙ্গীতশিল্পী ও অভিনেতা পার্থ বড়ুয়া, অপর্ণা ঘোষ, সাজু খাদেম, নাসিরুদ্দিন, মুকিত জাকারিয়া, চিত্রলেখা গুহ প্রমুখ।

জ্যাকসন হাইটসের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বায়োস্কোপ ফিল্মসের কর্ণধার রাজ হামিদ, সিনেমাটির প্রযোজক এনামুল কবির সুজন, অনলাইনে যুক্ত হয়েছিলেন সিনেমার অভিনেতা পার্থ বড়ুয়া। অনুষ্ঠানে ভিডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানান অভিনেত্রী তারানা হালিম, অভিনেতা সাজু খাদেম, চিত্রলেখা গুহ প্রমুখ।

সংবাদ সম্মেলনে বায়োস্কোপ ফিল্মসের কর্ণধার রাজ হামিদ বলেন, ‘কোভিড এবং তার পরবর্তী সময়ে আমরা খুব দুশ্চিন্তাময় একটি সময় কাটিয়েছি। আমার মনে হয়, এখন সবার একটু হালকা হওয়া উচিৎ, একটু হাসা উচিৎ। ‘মেইড ইন চিটাগং’ সিনেমাটি সেই সুযোগ করে দেবে। রোমান্টিক কমেডি এই সিনেমাটি পরিবারের সবাইকে নিয়ে হেসে আনন্দে দেখার মত একটি সিনেমা।’

বায়োস্কোপ ফিল্মসের অপর কর্ণধার নাওশাবা রশিদ বলেন, ‘আঞ্চলিক ভাষায় হলেও এই সিনেমায় শক্তিমান অভিনেতারা রয়েছেন। চট্টগ্রামের ঐতিহ্যবাহী জিনিসগুলো যেমন– জব্বারের বলি খেলা, বেলা বিস্কিট, মেজবানি রান্না সব রয়েছে এই সিনেমায়। চট্টগ্রামকে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে এই সিনেমাটিতে।’

উল্লেখ্য, ‘মেইড ইন চিটাগং’ সিনেমার ‘পেট পুরাদ্দে তুয়ার লাই’ গানটি ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে। অনুষ্ঠানে সেই গানটি পরিবেশনের পাশাপাশি সিনেমার অংশ বিশেষ দেখানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন