শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মিতুর প্রথম কাব্যগ্রন্থ ‘প্রেমিকার নাম কবিতা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২:১৩ পিএম

মাস দুয়েক আগে বড় পর্দায় অভিষেক হয়েছে এ প্রজন্মের চিত্রনায়িকা জাহারা মিতুর। গত ১৬ ডিসেম্বর কাজী হায়াৎ পরিচালিত ‘জয় বাংলা’ সিনেমার মাধ্যমে তিনি নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন। এর দু’মাস পর নতুন পরিচয়ে হাজির তিনি। এবার তিনি কবি। অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম কাব্যগ্রন্থ ‘প্রেমিকার নাম কবিতা’।

এ প্রসঙ্গে মিতু বলেন, ‘কবিতা হলো প্রেম, বিচ্ছেদ, ভালো লাগা, দূরে থাকা; এক কথায় কবিতা মানুষের অনুভূতি। জীবনে আসা বিভিন্ন সময়ের ভিন্ন ভিন্ন অনুভূতিই হলো কবিতার বিষয়বস্তু। আর আমার কাছে কবিতা হলো জীবনের প্রতিটি মুহূর্ত। যে মুহূর্তে আমি বেঁচে এসেছি, এখন বাঁচছি, ভবিষ্যতে বাঁচতে চাই।’

লেখক পরিচয়ে সামনে আসতে কিছুটা ভয়ই পাচ্ছেন মিতু। তার ভাষ্য, ‘লেখক অনেক বড় শব্দ। এজন্য ভয়ে আছি। পাঠকরা কীভাবে নেয়! কারণ, কেউ খারাপ বললে কষ্ট পাব ভীষণ।’

মিতু জানান, তার কাব্যগ্রন্থটি প্রকাশ করছে দেশ পাবলিকেশনস। এর প্রচ্ছদ এঁকেছেন মিনতি রায়। বইটির দাম ৪০০ টাকা। প্রকাশনীর ৪১৭, ৪১৮ ও ৪১৯ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে। এই বইতে ১১২টি পৃষ্ঠা রয়েছে এবং তাতে জায়গা করে নিয়েছে ১০০টি কবিতা। এগুলো বিভিন্ন সময়ে রচনা করেছেন মিতু।

উল্লেখ্য, সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে নাম লেখান মিতু। অভিনেত্রীর পাশাপাশি উপস্থাপিকা, গীতিকার ও সুরকার হিসেবে আগেই নাম লিখিয়েছেন তিনি। এবার কবি হিসেবে আত্মপ্রকাশ করলেন। বর্তমানে এই নায়িকার মুক্তির অপেক্ষায় আছে শাহীন সুমন পরিচালিত ‘কুস্তিগীর’, বদিউল আলম খোকনের ‘আগুন’ ও সুমন ধর পরিচালিত ‘শত্রু’সহ কয়েকটি সিনেমা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন